এক বছর যাবত পপকর্ণ বিক্রেতার ছদ্মবেশে ফেরি করে ইয়াবার কারবার করছিলেন দুই মাদক কারবারি। তথ্য পেয়ে অনুসন্ধানে নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) গোয়েন্দা দল।

মঙ্গলবার (২৬ জুলাই) সন্ধ্যায় বিশেষ কায়দায় পপকর্ণ বিক্রির বেশ ধরে ইয়াবা বিক্রির সময় তাদের আটক করে ডিএনসির ঢাকা মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের একটি দল।

এ বিষয়ে ঢাকা মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুদ হোসেন জানান, অভিযানে মোট ছয় হাজার ১০০ পিস ইয়াবাসহ দুই জনকে আটক করা হয়েছে।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পরিদর্শক মো. জাহিদুল ইসলামের নেতৃত্বে কোতোয়ালি সার্কেলের একটি টিম মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় গাবতলীর কোর্টবাড়ি এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে দেখা যায় পপকর্ণ বিক্রির আড়ালে ইয়াবা বিক্রি করছিল আদিস মিয়া। তাকে তল্লাশি করে ১০০ পিস ইয়াবা জব্দ করা হয়।

পরে তার দেওয়া তথ্য মতে একই এলাকা থেকে মো. খলিল মিয়া (৩৮) নামে আরেক কারবারিকে তিন হাজার ইয়াবাসহ আটক করা হয়।

আটক খলিল মিয়াকে জিজ্ঞাসাবাদে জানা যায়, পপকর্ণ বিক্রির আড়ালে গত এক বছর ধরে গাবতলী-মিরপুর এলাকায় ইয়াবা সরবরাহ করে আসছিলেন তিনি।

পরে তার তথ্যের ভিত্তিতে, আশুলিয়া এলাকার ফিনিক্স কোয়ার্টার রোডে তার ভাড়া বাসা থেকে আরও তিন হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

ঢাকা মেট্রো দক্ষিণের উপ-পরিচালক মাসুদ হোসেন আরও জানান, গ্রেপ্তাররা ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানাধীন ধরমন্ডল (মৌলভী বাড়ি) এলাকার বাসিন্দা। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

জেইউ/এমএইচএস