চট্টগ্রামের মিরসরাইয়ের খৈয়াছড়া ঝরনা এলাকায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় মামলা করা হবে জানিয়ে চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দীন বলেন, ঘটনার সময় গেটম্যান ছিলেন না বলে জানতে পেরেছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

শুক্রবার (২৯ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে নিহতদের লাশ হস্তান্তরের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, এ ঘটনায় মামলার বিষয়টি প্রক্রিয়াধীন। ঘটনাস্থলে গিয়ে আমরাও শুনেছি, দুর্ঘটনার সময় গেটম্যান ছিলেন না। গেটম্যান সাদ্দামকে আটকে করে হেফাজতে নেওয়া হয়েছে। তাকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্তে সাপেক্ষে যারা দোষী, তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে।

>> চার বন্ধু চালু করেছিলেন কোচিং সেন্টার, মরলেন একসঙ্গেই

দুর্ঘটনায় আহত ছয় জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন— মাইক্রোবাসের হেলপার তৌকির ইবনে শাওন (২০), একাদশ শ্রেণির শিক্ষার্থী মো. মাহিম (১৮), তানভীর হাসান হৃদয় (১৮), মো. ইমন (১৯), এসএসসি পরীক্ষার্থী তছমির পাবেল (১৬) ও মো. সৈকত (১৮)।

নিহত ১১ জন হলেন— সাজ্জাত হোসেন, সমিরুল ইসলাম হাসান, গোলাম মোস্তফা নিরু, মোস্তফা মাসুদ রাকিব, জিয়াউল হক সজিব,  ওয়াহিদুল আলম, মোছাহেব আহমেদ, জিয়াউল হক সজীব, রেদোয়ান চৌধুরী, শান্ত শীল ও আসিফ উদ্দীন। 

কেএম/ওএফ