পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক সবাইকে পরিকল্পিতভাবে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। জনগণের মধ্যে ব্যাপক প্রচারের মাধ্যমে পরিবেশ সংরক্ষণ ও বৃক্ষরোপণ বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে হবে। বৃক্ষ নিধন থেকে সবাইকে বিরত থাকতে হবে।

রোববার (৩১ জুলাই) বরিশাল শিল্পকলা একাডেমিতে আয়োজিত পক্ষকালব্যাপী বিভাগীয় ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০২২’ মেলা পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠনের পর থেকে প্রকৃতি-পরিবেশসহ সবকিছু রক্ষা করে ভবিষ্যৎ প্রজন্মকে সুন্দর একটি দেশ উপহার দিতে চেষ্টা করে যাচ্ছেন। এ বছর পানি সম্পদ মন্ত্রণালয়ের মাধ্যমে ১৭ লাখ গাছ লাগানো হবে বলে তিনি জানান।

আরও পড়ুন: কাজে দায়িত্বহীনতার প্রমাণ পেলে কঠোর শাস্তি

বরিশাল জেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগ আয়োজিত এই মেলা আগামী ১৪ আগস্ট পর্যন্ত চলবে। এর আগে এ উপলক্ষে র‌্যালি বের করা হয়।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, অতিরিক্ত পুলিশ কমিশনার ফজলুল করিম, সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোস্তফা কামাল, সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ এহতেশামুল হক, বীর মুক্তিযোদ্ধা কেএসএম মহিউদ্দিন মানিক।

এসএসএইচ