চট্টগ্রামের মিরসরাই উপজেলার খৈয়াছড়া এলাকায় রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ জন নিহতের ঘটনায় পুলিশের তদন্ত কাজ চলছে বলে জানিয়েছেন এ ঘটনায় দায়ের করা মামলার তদন্তকারী কর্মকর্তা সীতাকুণ্ড রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) খোরশেদ আলম। 

সোমবার (১ আগস্ট) রাতে তিনি ঢাকা পোস্টকে বলেন, পারিপার্শ্বিক তদন্তে গেটম্যানের সংশ্লিষ্টতা দেখছি। তদন্ত করতে গিয়ে ট্রেনের এলএম, ঘটনায় আহত ও স্থানীয়দের সঙ্গে কথা বলছি। বেশিরভাগ লোকই গেটম্যানের বিরুদ্ধে সাক্ষ্য দিচ্ছেন৷ তারা সবাই গেটম্যানকে দোষী বলছেন।

তিনি আরও বলেন, প্রাথমিক তদন্তে গেটম্যানের দোষ মনে হওয়ায় আমরা তার বিরুদ্ধে মামলা করেছি। মামলার তদন্ত কাজ চলতেছে। আর দুটি তদন্ত টিম হয়েছে। তারাও তদন্ত করে দেখছে। পূর্ণাঙ্গ তদন্তে সবকিছু বের হয়ে আসবে। 

এসআই খোরশেদ আলম বলেন, অপরাধী কখনও অপরাধ স্বীকার করে না। সাদ্দামও করেননি। যদি তাকে রিমান্ডে আনার প্রয়োজন হয়, তাহলে তাকে রিমান্ডে আনা হবে। কিন্তু আমরা আগে তদন্তের প্রাথমিক কাজগুলো শেষ করছি, সাক্ষ্যপ্রমাণ গুছিয়ে নিচ্ছি। 

শুক্রবার (২৯ জুলাই) দুপুরে চট্টগ্রামের মিরসরাইয়ের খৈয়াছড়া এলাকায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ জন নিহত হন। এ ঘটনায় সাত জন আহত হন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

শুক্রবার সন্ধ্যায় গেটম্যান সাদ্দামকে আটক করে পুলিশ। শনিবার তাকে আসামি করে মামলা দায়ের করা হয়। এরপর থেকে এ মামলায় কারাগারে আছেন সাদ্দাম।

কেএম/আরএইচ