চট্টগ্রামের আকবার শাহর উত্তর কাট্টলী এলাকা থেকে সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে শুভ মল্লিককে (ঋতুরাজ সেন গুপ্ত) গ্রেপ্তার করেছে খুলশী থানা পুলিশ। 

এ সময় তার কাছ থেকে নগদ ৪৫ হাজার টাকা, বিগ্রেডিয়ার জেনারেল সেনাবাহিনী সদর দপ্তর ১৪ স্বতন্ত্র, ইঞ্জিনিয়ারিং বিগ্রেড লিখা ১টি বক্স সিল, ১টি ভুয়া ভিজিটিং কার্ড, ১টি মোবাইল সেট, সেনাবাহিনীর লোগোযুক্ত আর্মি লিখা ১টি মানিব্যাগ জব্দ করা হয়েছে। 

রোববার (১৪ আগস্ট) তাকে গ্রেপ্তারের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন খুলশী থানার অফিসার ইনচার্জ  (ওসি) সন্তোষ কুমার চাকমা। 

তিনি বলেন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ 
ইউসুফ ইলাহী চৌধুরী গত ৫ জুলাই চট্টগ্রামের খুলশী থানায় একটি মামলা দায়ের করেন। সেখানে তিনি উল্লেখ করেছেন, শুভ মল্লিকের সঙ্গে মামলার বাদীর পরিচয় হয়। তখন শুভ মল্লিক নিজেকে সেনাবাহিনীর একজন বিগ্রেডিয়ার হিসেবে পরিচয় দেন। এরপর অধ্যাপকের মাধ্যমে পরিচিত কয়েকজনকে শুভ জানায়, ভেটেরিনারি সার্জন, সরকারি বিভিন্ন সংস্থায় হিসাবরক্ষক প্রকৌশলীসহ কয়েকটি পদে লোক নিয়োগ করা হবে। টাকার বিনিময়ে তিনি নিয়োগ নিশ্চিত করতে পারবেন। চাকরি প্রত্যাশী কয়েকজন তার কথায় বিশ্বাস করেন। এরপর শুভ পরীক্ষার খরচ বাবদ ১৫ জনের কাছ থেকে দুই ধাপে ৪ হাজার ৯৪৫ টাকা করে বিকাশ ও নগদ নম্বরে ৭৪ হাজার ১৭৫ টাকা নেন। তাদের নাম ও মোবাইল নম্বর সেনাবাহিনীর সদর দফতরে পাঠানো হয়েছে বলে জানায় প্রতারক শুভ। এরপর  প্রত্যেক প্রার্থীর মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে টাকা গ্রহণের বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, প্রতারণার বিষয়টি বুঝতে পেরে অধ্যাপক মোহাম্মদ ইউসুফ ইলাহী চৌধুরী বাদী হয়ে খুলশী থানায়  মামলাটি দায়ের করেন। এরপর তথ্য প্রযুক্তির সহায়তা গতকাল আকবর শাহ থানার উত্তর কাট্টলী এলাকা থেকে শুভ মল্লিককে গ্রেপ্তার করা হয়েছে। 

কেএম/এসকেডি