বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি পঙ্কজ কন্দকে মারধর করার অভিযোগ উঠেছে। সোমবার (২২ আগস্ট) সকালে তাকে মারধর করেন মৌলভীবাজারের শ্রীমঙ্গলের বালিশিরা ভ্যালীর আওতাধীন কালিঘাট চা বাগানের শ্রমিকরা।

জানা গেছে, সোমবার সকালে শ্রীমঙ্গলের বালিশিরা ভ্যালীর আওতাধীন কালিঘাট চা বাগানে যান বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি পঙ্কজ কন্দ। তিনি আন্দোলনরত শ্রমিকদের আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত জানাতে আসেন। এসময় চা-শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে তাকে মারধর করেন। পাশাপাশি তারা চা বাগানের ট্রাকও আটকে দেন।

এ বিষয়ে একজন চা-শ্রমিক জানান, আমাদের আন্দোলনে নামিয়ে দাবি আদায়ের আগেই তারা সরে গেছেন। তাই বিক্ষুব্ধ শ্রমিকরা তাকে মারধর করেছেন।

আরও পড়ুন: চা-শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার, আগের মজুরিতে কাজের সিদ্ধান্ত

বিষয়টি নিয়ে জানতে পঙ্কজ কন্দের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে ঢাকা পোস্ট। তবে তার মোবাইল ফোন নম্বর বন্ধ পাওয়া যায়।

জানতে চাইলে চা-শ্রমিক ইউনিয়নের আরেক সহ-সভাপতি জেসমিন আক্তার ঢাকা পোস্টকে বলেন, আমরা শুনেছি পঙ্কজ দাদাকে মারধর করা হয়েছে। শুধু তাকে নয়, বিভিন্ন জায়গায় যারা শ্রমিকদের বুঝিয়ে কাজে যোগ দিতে বলছেন তাদের ধাওয়া দেওয়া হচ্ছে, মারধর করা হচ্ছে। আমরা কিন্তু বের হতে পারছি না। বের হলেই মার খাওয়ার সম্ভাবনা আছে।

আন্দোলনের বিষয়ে কালিঘাট পঞ্চায়েত সভাপতি অবাং তাতি ঢাকা পোস্টকে বলেন, আমরা তাদের নেতা বানিয়েছি। কিন্তু তারা যদি আমাদের সমস্যা না বোঝেন তাহলে তাদের নেতা থাকার দরকার নেই। আমাদের মাঠে নামিয়ে তারা উধাও হয়ে গেছেন। প্রধানমন্ত্রী টিভিতে এসে ৩০০ টাকা মজুরি হবে— এই ঘোষণা দিলে আমরা আন্দোলন থেকে সরে দাঁড়াব। নয়ত আমাদের আন্দোলন চলবে।

এএজে/এসএসএইচ