বাংলা‌দেশ ফ‌রেন সা‌র্ভিস একা‌ডে‌মির রেক্টর ও ইন্সপেক্টর জেনা‌রেল অব মিশনস আসাদ আলম সিয়ামের আমন্ত্রণে তিনদি‌নের সফ‌রে ঢাকায় আস‌ছেন মালদ্বী‌পের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও ফ‌রেন সা‌র্ভিস ইন‌স্টি‌টিউ‌টের ডিন আহ‌মেদ খ‌লিল।

পররাষ্ট্র মন্ত্রণাল‌য় ও মালদ্বী‌পের বাংলা‌দেশ দূতাবাস সূ‌ত্রে এ তথ্য জানা গেছে। মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, রোববার (২৮ আগস্ট) বিকেলে ঢাকায় এ‌সে পৌঁছা‌বেন মালদ্বী‌পের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আহ‌মেদ খ‌লিল।

জানা যায়, সফ‌রে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মো‌মেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহ‌রিয়ার আল‌মের স‌ঙ্গে সৌজন্য সাক্ষাৎ কর‌বেন মালদ্বী‌পের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও ডিন। প্রতিমন্ত্রী শাহ‌রিয়ারের আমন্ত্রণে নৈজ‌ভো‌জে অংশ নে‌বেন আহ‌মেদ খ‌লিল। এছাড়া তি‌নি ফ‌রেন সা‌র্ভিস একা‌ডে‌মি‌তে নতুন পররাষ্ট্র ক্যাডা‌রের কর্মকর্তা‌দের স‌ঙ্গে এক‌টি সেশ‌নে অংশ নে‌বেন। সেখা‌নে আহ‌মেদ খ‌লিল তার কূটনী‌তিক অ‌ভিজ্ঞতা শেয়ার কর‌বেন।

মালদ্বী‌পের বাংলা‌দেশ দূতাবাসের এক কর্মকর্তা জানান, বাংলা‌দে‌শের ফ‌রেন সা‌র্ভিস একা‌ডে‌মি ও মালদ্বী‌পের ফ‌রেন সা‌র্ভিস ইন‌স্টি‌টিউ‌টের ম‌ধ্যে আরও ঘ‌নিষ্টতা বাড়া‌তে এ সফর। 

এনআই/জেডএস