চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১১, ২৫ ও ২৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর অফিসের বিরুদ্ধে ওয়ারিশান সনদ প্রদানের বিপরীতে ঘুষ নেওয়ার অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অভিযানকালে সনদ প্রদানের সময় অফিস সহায়ক শাহেদ ও জসিম টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করেন। তবে বিষয়টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর হুরে আরা বেগম (বিউটি) জানেন না বলে দুদকের কাছে দাবি করেছেন।

বৃহস্পতিবার ( ১ সেপ্টেম্বর) দুদকের সহকারী পরিচালক মো. এনামুল হকের নেতৃত্ব এ অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় সঙ্গে ছিলেন উপ-সহকারী পরিচালক মো. হামেদ রেজা।

এনামুল হক ঢাকা পোস্টকে বলেন, ১১, ২৫ ও ২৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর অফিসের বিরুদ্ধে ওয়ারিশান সনদ প্রদানের বিপরীতে ‍ঘুষ নেওয়ার অভিযোগে অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় অফিস সহায়ক শাহেদ ও জসিমকে টাকা নেওয়ার বিষয়টি জিজ্ঞেস করা হলে তারা চুপ থাকেন। পরে বিষয়টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর হুরে আরা বেগমকে (বিউটি) জানানো হয়। অফিসের সহায়ক জসিম ও শাহেদ সনদের বিপরীতে টাকা নেওয়ার বিষয়ে তিনি অবগত নন বলে জানান। আজকের অভিযানের বিষয়ে দুদক কার্যালয়ে লিখিতভাবে জানানো হবে।

কেএম/এসকেডি