রাজধানীর শেরেবাংলা নগরে অভিযান পরিচালনা করে হেরোইন ও প্রাইভেটকারসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ। গ্রেপ্তাররা হলেন মাসুদ রানা ও জাহিদুল ইসলাম। 

শুক্রবার (২ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে শেরেবাংলা নগর থানার পরিকল্পনা মন্ত্রণালয় এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করে গোয়েন্দা তেজগাঁও বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

অভিযানে নেতৃত্বে দেয়া গোয়েন্দা তেজগাঁও বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার রাজন কুমার সাহা জানান, মাদকবিরোধী অভিযান পরিচালনাকালে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, কতিপয় মাদক কারবারি প্রাইভেটকারে হেরোইন নিয়ে পরিকল্পনা মন্ত্রণালয়ের দিকে আসছে।

ওই সংবাদের ভিত্তিতে পরিকল্পনা মন্ত্রণালয়ের ২নং গেইটের বিপরীত পাশে ময়না খাবার হোটেলের সামেন চেকপোস্ট তেরি করে প্রাইভেটকার তল্লাশি করা হয়। সিলভার রংয়ের একটি প্রাইভেটকার চেকপোস্টের সামনে আসলে থামানের সিগনাল দিলে গাড়টি না থামিয়ে পালানোর চেষ্টাকালে মাসুদ ও জাহিদুলকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের হেফাজত হতে ৬০০ গ্রাম হেরোইন ও হেরোইন পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-৩৫-৫২৬০) জব্দ করা হয়।

তিনি আরও জানান, গ্রেপ্তাররা দীর্ঘদিন যাবৎ রাজশাহীর সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য হেরোইন সংগ্রহ করে ঢাকা মহানগরীসহ বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছিল। তাদের বিরুদ্ধে শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের করা হয়েছে।

জেইউ/ওএফ