প্যাথলজিতে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট সংরক্ষণের দায়ে ও সেবার মূল্য তালিকা প্রদর্শন না করায় চট্টগ্রাম মেট্রো ডায়াগনস্টিক সেন্টারকে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর। 

রোববার (৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের উপপ‌রিচালক মো. ফয়েজ উল্যাহর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। 

জরিমানার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের সহকারী পরিচালক আনিছুর রহমান। 

তিনি বলেন, অভিযানে মেট্রো ডায়াগনস্টিক সেন্টার থেকে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট জব্দ করা হয়েছে। এছাড়া সেবার মূল্য তালিকাও ছিল না। তাই তাদেরকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

একই অভিযানে ল্যান্ডস্টেইনার ব্লাড ব্যাংককে ব্লাড সংগ্রহ ও মেয়াদোত্তীর্ণ তারিখ সঠিকভাবে উল্লেখ না থাকায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া নোংরা পরিবেশে খাবার তৈরি ও সংরক্ষণ করায় ছুফিয়া হোটেলকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

অভিযানে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার উপস্থিত ছিলেন। জনস্বার্থে এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকারের কর্মকর্তারা। 

কেএম/জেডএস