ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) থেকে চুরি করে পালানোর সময় হাতেনাতে দুই চোরকে আটক করেছেন আনসার সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে চুরি যাওয়া নগদ টাকা, মোবাইল ফোন ও ট্যাব উদ্ধার করা হয়। 

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে তাদের ঢামেক হাসপাতালের নতুন ভবন থেকে আটক করা হয়। আটক হওয়া অভিযুক্তরা হলেন, শিমুল ( ৩০) ও সৌরভ (৩০)।

ঢামেক হাসপাতালের আনসারের প্লাটুন কমান্ডার (পিসি) মো. রউফ ঢাকা পোস্টকে বলেন, নারায়ণগঞ্জের ফতুল্লার বাসিন্দা সুফিয়া বেগম চিকিৎসার জন্য ঢামেকে আসেন ছেলে-মেয়েকে সঙ্গে নিয়ে। তিনি পরীক্ষা নিরীক্ষার জন্য ঢামেকের নতুন ভবনে যখন অবস্থান করছিলেন তখন চোর চক্রের দুই সদস্য তার ব্যাগ টান দিয়ে পালিয়ে যাওয়ার সময় তাদের আটক করেন আনসার সদস্যরা। পরে আটক দুই চোরকে প্রশাসনিক ব্লকে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন : অপারেশনে স্ক্রু না লাগিয়ে টাকা নেওয়ার অভিযোগ চিকিৎসকের বিরুদ্ধে

তিনি আরও বলেন, আটক হওয়া চোরদের তল্লাশি করে নগদ ১১ হাজার ৭০০ টাকা, তিনটি অ্যান্ড্রয়েড ফোন, একটি বাটন ফোন ও একটি ট্যাব পাওয়া যায়। পরে আমরা তাদের হাসপাতালের পুলিশ ক্যাম্পে নিয়ে যাই। সেখান থেকে তাদের শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।

সুফিয়া বেগমের মেয়ে রাজিয়া আক্তার ঢাকা পোস্টকে বলেন, আমার মা অনেক অসুস্থ। তার চিকিৎসার জন্য ঢামেকে আসা। আমরা যখন নতুন ভবনে অবস্থান করছিলাম তখন চোর চক্রের দুই সদস্য আমাদের ব্যাগ থেকে টাকা চুরি করে নিয়ে যাওয়ার সময় তাদের আটক করা হয়। টাকা ও স্বর্ণের চেইন নিয়ে যায় চক্রটি। কিন্তু তাদের কাছ থেকে চেইন পাওয়া যায়নি শুধু টাকা পাওয়া গেছে। কিন্তু উদ্ধার করা টাকা এখনও আমাদের দেওয়া হয়নি। আমার এক বোন ও ভাইকে পুলিশ শাহবাগ থানায় নিয়ে গেছে। টাকার অভাবে মায়ের চিকিৎসা করতে না পেরে আমরা চলে এসেছি।

আরও পড়ুন : ঢামেক হাসপাতালে কোটি টাকার ‘বিট বাণিজ্য’, নেপথ্যে পিসি আউয়াল! 

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া বলেন, হাসপাতাল থেকে আটক দুই চোরকে আনসার সদস্যরা আমাদের কাছে এনেছিলেন। পরে শাহবাগ থানা পুলিশের কাছে তাদের হস্তান্তর করা হয়।

এ বিষয়ে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রাজু মুন্সি ঢাকা পোস্টকে বলেন, হাসপাতাল থেকে চুরি করে পালানোর সময় দুই চোরকে আটক করে আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে। আমরা তাদের থানায় নিয়ে এসেছি। এ বিষয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসএএ/এসকেডি