জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর দ্বিতীয় জানাজা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৫টা ৫ মিনিটের দিকে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার নামাজ পড়ান বায়তুল মোকাররম মসজিদের খতিব মো. রুহুল আমীন। আওয়ামী লীগের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার সাধারণ মানুষ জানাজায় অংশ নেন।

জানাজার আগে সাজেদা চৌধুরীর ছেলে সাহদাব আকবর চৌধুরী লাবু বলেন, আমার আম্মা দেশের জন্য এবং আওয়ামী লীগের জন্য আজীবন কাজ করেছেন। তিনি সবসময় দেশের মানুষের কথা ভাবতেন। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।

বায়তুল মোকাররমে জানাজায় অংশ নেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, উপদেষ্টামণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু প্রমুখ।

এর আগে, বেলা ১১টা ১৫ মিনিটে তার নিজ নির্বাচনি এলাকা ফরিদপুরের নগরকান্দা উপজেলার মহেন্দ্র নারায়ণ একাডেমি মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে সাজেদা চৌধুরীর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন আওয়ামী লীগের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। 

রোববার রাত ১১টা ৪০ মিনিটে বর্ষীয়ান এ রাজনীতিবিদ ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান।

বেশ কয়েক বছর ধরেই অসুস্থ ছিলেন সাজেদা চৌধুরী। গত সপ্তাহে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। তিনি তিন ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তার স্বামী গোলাম আকবর চৌধুরী ২০১৫ সালের নভেম্বরে মারা যান।

এদিকে প্রবীণ এই রাজনীতিবিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পৃথক শোকবার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মরহুমের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এমএইচএন/আরএইচ