রাজধানীর কলাবাগানের একটি আবাসিক ফ্ল্যাটে চুরির ঘটনায় গ্রিল কাটা চোর চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ জানায়, গ্রেপ্তার ৪ জন দিনে ডাব-সবজিসহ ফল বিক্রি ও রাতে চুরি করতো। তাদের ধরতে ৫ শতাধিক সিসিটিভি ফুটেজ যাচাই-বাছাই করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন- মো. সোহেল (৪০), মো. ফরহাদ (৩০), মো. ইলিয়াচ শেখ (৩০) ও মো. আনোয়ারুল ইসলাম ওরফে আনোয়ার (৩৩)।

সোমবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর কলাবাগান ও আদাবর থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ডিএমপি মিডিয়া সেন্টারে এবিষয়ে সংবাদ সম্মেলন করেন পুলিশের রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ।

তিনি বলেন, এ বছরের ২০ আগস্ট কলাবাগানের লেক সার্কাস ডলফিন গলির একটি বাসার গ্রিল কেটে চোর চক্রটি ৭২ ভরি স্বর্ণালংকার ও নগদ এক লাখ টাকা চুরি করে পালিয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগী পরিবার কলাবাগান থানায় একটি মামলা দায়ের করে।

মামলার পর কলাবাগান থানা পুলিশ চোর চক্রকে গ্রেপ্তারের জন্য তৎপর থাকে। এরই ধারাবাহিকতায় কলাবাগান থানা ও রাজধানীর আশপাশের পাঁচ শতাধিক সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে চুরির ঘটনার সঙ্গে সরাসরি জড়িত চোরদের শনাক্ত করা হয়। তথ্য-প্রযুক্তি ও গোয়েন্দা সংবাদের ভিত্তিতে আসামিদের অবস্থান শনাক্ত করে কলাবাগান থেকে তাদের গ্রেপ্তার করে।

এ সময় তাদের কাছ থেকে ৩টি বিদেশি পিস্তল, ১১১ রাউন্ড গুলি, ৩টি ম্যাগাজিন, ৩ ভরি চোরাই স্বর্ণ ও স্বর্ণ বিক্রির ৮৫ হাজার টাকা জব্দ করা হয়।

ডিসি মো. শহিদুল্লাহ আরও বলেন, তাদের জিজ্ঞাসাবাদে চোরাই স্বর্ণ ক্রয়-বিক্রয়ে স্বর্ণ ব্যবসায়ী মো. আনোয়ারুল ইসলাম ওরফে আনোয়ারকে আদাবর থানার নবোদয় হাউজিং বাজার থেকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

এআর/এসএম