রাজধানীর রামপুরা থেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিচয়ে তুলে নেওয়া সদ্য এমবিবিএস পাস করা শাকির বিন ওয়ালী নির্দোষ বলে দাবি করেছে তার পরিবার। তাদের বক্তব্য, শাকিরকে বেআইনিভাবে তুলে নিয়ে যাওয়ার পর বিষয়টি আড়াল করার জন্য তার বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগ আনা হচ্ছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি হলে এক সংবাদ সম্মেলনে শাকিরের পরিবারের সদস্যরা এসব দাবি করেন।

সংবাদ সম্মেলনে ডা. শাকিরের বাবা চিকিৎসক এ কে এম ওয়ালী উল্লাহ বলেন, আমার ছেলে শাকির বিন ওয়ালীকে উঠিয়ে নিয়ে যাওয়ার পর আজ (বুধবার) চতুর্থ দিন বিভিন্ন পত্র-পত্রিকার মাধ্যমে জানতে পারি, তাকে মিথ্যা ও বানোয়াট মামলায় ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। যা সম্পূর্ণ মিথ্যা।

তিনি বলেন, দেশবাসী বিগত দিনের ঘটনা প্রবাহ থেকে পরিষ্কার বুঝতে পারবেন, এভাবে যাদেরকে উঠিয়ে নেওয়া হয় তাদের ব্যাপারে কী ধরনের হাস্যকর ও অবিশ্বাস্য অভিযোগ সাজানো হয়। 

তিনি আরও বলেন, শাকিরকে অন্যায়ভাবে তুলে নিয়ে যাওয়ার বিষয়ে আইনি পদক্ষেপ নেব। আইনের মাধ্যমেই প্রমাণ করব আমার ছেলে নির্দোষ। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন শাকিরের স্ত্রী আয়শা বিনতে মুস্তাফিজ ও ছোট বোন লাবিবা বিনতে ওয়ালী।

শাকিরের বাবা এ কে এম ওয়ালীউল্লাহ জানান, গত রোববার দুপুর ৩টার দিকে জিজ্ঞাসাবাদের কথা বলে সাদা পোশাকে চারজন আমার ছেলেকে নিয়ে যান। এ সময় তারা সিআইডির লোক বলে পরিচয় দেন।

তুলে নিয়ে যাওয়ার বিষয়ে সাধারণ ডায়েরি (জিডি) করতে রামপুরা থানায় গেলে পুলিশ সেটি নেয়নি অভিযোগ করে তিনি বলেন, থানা থেকে বলা হয়, পুলিশ কিছুই জানে না। তারা জিডি নেয়নি, তবে নোট নিয়েছে।

এদিকে চিকিৎসক শাকিরকে গ্রেপ্তার দেখিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। সংস্থাটি বলছে, শাকির নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। 

আইবি/ওএফ