চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী এটিএম পেয়ারুল ইসলাম। এসময় নির্বাচনে তার জয় কামনা করে জেলা প্রশাসকের কার্যালয়েই মোনাজাত করা হয়। এতে অংশ নেন রিটার্নিং কর্মকর্তা নিজেও।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ ঘটনা ঘটে। এদিকে আওয়ামী লীগ প্রার্থীর মোনাজাতে রিটার্নিং কর্মকর্তার অংশ নেওয়ার একটি ভিডিও ইতোমধ্যে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ভিডিওতে দেখা গেছে, জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার পর নগর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য শফর আলী মোনাজাত পরিচালনা করেন। এতে প্রার্থী এটিএম পেয়ারুল ইসলামের সঙ্গে রিটার্নিং কর্মকর্তাও হাত তুলে অংশ নেন।

মোনাজাতে শফর আলী বলেন, শেখ হাসিনা পেয়ারুল ইসলামকে মনোনয়ন দিয়েছেন। আমরা যেন সফলতার সঙ্গে নির্বাচনী বৈতরণী পাড় হতে পারি।

এরপর প্রার্থীকে পাশে বসিয়ে জেলা প্রশাসক বক্তব্য দেন। তিনি বলেন, জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এটিএম পেয়ারুল ইসলামের মনোনয়নপত্র আমরা গ্রহণ করলাম। মনোনয়ন পত্রটি যাচাই বাছাই করে পরবর্তী কার্যক্রম চলবে।

তিনি বলেন, গত দুর্গাপূজার সময় আওয়ামী লীগ নেতারা সামনে থেকে কাজ করেছেন। যে এলাকার জনপ্রতিনিধিরা এলার্ট থাকেন, সেই এলাকায় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটে না। সামনের দুর্গাপূজায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সকল জনপ্রতিনিধিদের প্রতিমা বিসর্জন না হওয়া পর্যন্ত আন্তরিকভাবে দায়িত্ব পালন করার অনুরোধ করেন জেলা প্রশাসক।

জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আগামী বছর বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচন। আমি মনে করি যে, বাংলাদেশের রাষ্ট্রক্ষমতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে থাকলে সবাই নিরাপদে থাকবে। বিএনপি-জামায়াত ও হেফাজতেরও উচিত এখন দোয়া করা, যেন শেখ হাসিনা আবার ক্ষমতায় আসেন।

এসময় সংসদ সদস্য ও দক্ষিণ জেলার সভাপতি মোছলেম উদ্দিন, জেলা পরিষদের বর্তমান প্রশাসক উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, নগরের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

কেএম/এমএইচএস