সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির সিনিয়র সহকারী সচিব (আইন-১) মোছা. শাহীনুর আক্তার এ তথ্য জানান।

তিনি বলেন, একাদশ জাতীয় সংসদের শূন্য ঘোষিত ৩৩ গাইবান্ধা-৫ আসনের নির্বাচন উপলক্ষে নির্বাচনকালীন সময়ে বিচার বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত নির্বাচনী তদন্ত কমিটির কর্মকর্তাদের বিচারিক কাজের মূল্যায়নের জন্য চিঠি দেওয়া হয়েছে। আমরা সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে চিঠিটি পাঠিয়েছি।

আরও পড়ুন: এনআইডিতে ডিএনএ তথ্য যুক্ত করার সুপারিশ

চিঠির কথা উল্লেখ করে মোছা. শাহীনুর আক্তার বলেন, একাদশ জাতীয় সংসদের শূন্য ঘোষিত ৩৩ গাইবান্ধা-৫ আসনে সংসদ সদস্য নির্বাচনের নিমিত্তে নির্বাচন-পূর্ব অনিয়ম প্রতিরোধ ও নিয়ন্ত্রণের লক্ষ্যে বিচার বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয়ে নির্বাচনের ফলাফল গেজেটে প্রকাশ হওয়া পর্যন্ত তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নির্বাচনী তদন্ত কমিটির কর্মকর্তাদের সার্বক্ষণিকভাবে এই নির্বাচনের তদন্ত কাজে ব্যস্ত থাকার কারণে তাদের পক্ষে গেজেটে উল্লিখিত সময়ে পর্যাপ্ত সংখ্যক মোকদ্দমা নিষ্পত্তি করা সম্ভব নাও হতে পারে।

তিনি আরও বলেন, নির্বাচনের দায়িত্বে থাকা এসময়টুকু বিবেচনায় নিয়ে তদন্ত কমিটির কর্মকর্তাদের নির্বাচনী দায়িত্ব পালনের বিষয়টি বিচারিক কাজ হিসেবে মূল্যায়ন করার নিমিত্তে নির্বাচন কমিশনের নির্দেশক্রমে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

এসআর/এসএসএইচ