নোয়াখালীতে স্কুলছাত্রী তাসনিয়া হোসেন অনিতাকে ধর্ষণ চেষ্টায় ব্যর্থ হয়ে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন কৃষক ও শ্রমিক নেতারা। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চান তারা।

রবিবার (২৫ সেপ্টেম্বর)  দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মাদারল্যান্ড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন, জাতীয় শ্রমিক জোট ও বাংলাদেশ কৃষক ফেডারেশনের আয়োজনে এক মানববন্ধনে তারা এ দাবি জানান। 

মাদারল্যান্ড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি সালেহা ইসলাম শান্তনা বলেন, গত ২২ সেপ্টেম্বর নোয়াখালীর সদর উপজেলার অষ্টম শ্রেণির স্কুলছাত্রীকে গলা ও হাতের রগ কেটে হত্যা করা হয়েছে। তাসনিয়া হোসেন অনিতাকে ধর্ষণ চেষ্টায় ব্যর্থ হয়ে পরিকল্পিতভাবে হত্যাকাণ্ড ঘটায়। হত্যাকারী আবদুর রহিম রনিসহ তিনজনকে পুলিশ গ্রেপ্তার করে এবং জিজ্ঞাসাবাদে রনি হত্যার স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে লোমহর্ষক বিবরণ দেন।

তিনি আরও বলেন, অনিতা হত্যাকারীদের প্রচলিত আইনে বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তির প্রদানের দাবি করছি। অনিতার মায়ের মতো আর কোনো মায়ের কোল যেন এভাবে খালি না হয়। 

মাদারল্যান্ড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি সালেহা ইসলাম শান্তনার সভাপতিত্বে ও রুহুল আমিনের পরিচালনায় বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক জোটের কার্যকরী সভাপতি আব্দুল ওয়াহেদ ও সাধারণ সম্পাদক নুরুল আমিন, বাংলাদেশ কৃষক ফেডারেশনের সভাপতি কমরেড বদরুল আলম ও সাধারণ সম্পাদক জায়েদ ইকবাল খান, মাদারল্যান্ড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সহ-সভাপতি এস এম রহমতুল্লাহ, সাধারণ সম্পাদক মো. আলামিন প্রমুখ। 

উল্লেখ্য, নিহত স্কুলছাত্রী তাসনিয়া হোসেন অনিতা নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। নোয়াখালী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের লক্ষ্মীনারায়ণপুরের রিয়াজ হোসেনের মেয়ে। তার মা স্থানীয় একটি বিদ্যালয়ের শিক্ষিকা।

আইবি/এমএ