চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ এক্সেস রোডে অভিযান চালিয়ে ১ লাখ ৮৯ হাজার টাকা জরিামানা আদায় করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। 

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার। 

তিনি জানান, অভিযানকালে দেখা গেছে, আগ্রাবাদ এক্সেস রোডে অবস্থিত জামান’স রেস্টুরেন্ট কর্তৃপক্ষ খাদ্যে অননুমোদিত রং ও কেমিক্যাল ব্যবহার করছিল। এছাড়া নোংরা, অপরিষ্কার পরিবেশ ও খোলা খাবার ডাস্টবিনের পাশে সংরক্ষণ করতে দেখা গেছে। এসব অনিয়মের দায়ে প্রতিষ্ঠানটিকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন : ৫ লাখে বিক্রি, দাস বানিয়ে বাংলাদেশিদের নিয়ে ‘খেলে’ চীনারা!

তিনি বলেন, অভিযানে এক্সসেস রোডের জননী ডিপার্টমেন্টাল স্টোরকে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য ও অননুমোদিত কসমেটিকস বিক্রির জন্য সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মোড়কীকরণ বিধিমালা না মানায় আগ্রাবাদ এক্সেস রোডে অবস্থিত বনফুলকে ৫ হাজার  ও ফার্মভিলেকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আর মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য সংরক্ষণ করার অপরাধে আলম ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অর্থাৎ আজ ৫টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৮৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহর নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন সহকারী পরিচালক আনিছুর রহমান ও দিদার হোসেন। 

কেএম/এসকেডি