ডলারের দাম নিয়ন্ত্রণের বিষয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও বাংলাদেশ ফিন্যানন্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) মধ্যে দ্বিপাক্ষিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে সিআইডির প্রধান কার্যালয়ের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়েছে। রাতে সিআইডির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সিআইডি জানায়, আজ বিকেলে সিআইডির প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়ার সভাপতিত্বে বর্তমান সময়ে ডলারের দামের যে ঊর্ধ্বগতি তা নিয়ন্ত্রণ, রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি এবং মানি লন্ডারিংয়ের বিভিন্ন বিষয় নিয়ে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এবং সিআইডি’র মধ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় অবৈধভাবে বিদেশ থেকে রেমিট্যান্স প্রেরণ, দেশ থেকে হুন্ডি বা অবৈধ উপায়ে অর্থ পাচার রোধ এবং মানিলন্ডারিং মামলা দ্রুত নিষ্পত্তির জন্য বিভিন্ন ধরনের তথ্য দ্রুত আদান-প্রদানের বিষয়ে আলোচনা হয়।

এছাড়াও অবৈধ মানি চেঞ্জার প্রতিষ্ঠান ও অবৈধ মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) এর বিরুদ্ধে অভিযান চলমান রাখা এবং জাতীয় স্বার্থে যে কোন গুরুত্বপূর্ণ বিষয়ে যৌথভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়।

সভায় হেড অব বিএফআইইউ মাসুদ বিশ্বাস, অ্যাডিশনাল ডিরেক্টর ও সিআইডি এবং বিএফআইইউ'র
ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমএসি/এসকেডি