মাদক মামলায় গ্রেপ্তার থাকা মো. রাসেল নামের এক আসামিকে হাজিরা দিতে আজ চট্টগ্রাম আদালতে আনা হয়। সেখানে একজন তাকে একটি বিরিয়ানির প্যাকেট দেন। কিন্তু সেই বিরিয়ানির প্যাকেটে পাওয়া যায় চার পুরিয়া গাঁজা। 

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম আদালত ভবনের নিচতলায় মেট্রো হাজতখানার সামনে এ ঘটনা ঘটে।

পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কর্ণফুলী থানায় মাদক মামলার আসামি মো. রাসেলকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে হাজিরা দিতে আনা হয়। আদালতে হাজিরা শেষে মো. রাসেলকে নিচতলায় হাজতখানায় পুলিশি পাহারায় ঢোকানোর সময় ছোটন নামে এক ব্যক্তি বিরিয়ানির প্যাকেট দিয়ে দৌড়ে চলে যান। এ সময় পাহারায় থাকা পুলিশের কনস্টেবল বিকাশ চন্দ্র সাহার বিষয়টি সন্দেহ হয়। তিনি বিরিয়ানির প্যাকেটে খুলে দেখেন ভেতরে চার পুরিয়া গাঁজা। তবে ততক্ষণে ছোটন পালিয়ে গেছেন। 

চট্টগ্রাম আদালতের মেট্রো হাজতখানার ইনচার্জ আতিকুর রহমান ঢাকা পোস্টকে বলেন, হাজিরা দিতে আসা আসামি রাসেলকে দেওয়া বিরিয়ানির প্যাকেট তল্লাশি করে গাঁজা পাওয়া গেছে।  

তিনি বলেন, গাঁজা উদ্ধারের ঘটনায় সহকারী উপ- পরিদর্শক (এএসআই) খালেদ মাহমুদ বাদী হয়ে দুইজনকে আসামি করে নগরীর কোতোয়ালী থানায় মাদক আইনে মামলা করেছেন। মামলার আসামি করা হয়েছে মো. রাসেল ও ছোটনকে।

কেএম/এনএফ