রাজধানীর মোহাম্মদপুরে লালমাটিয়া এলাকায় ছিনতাইয়ের ঘটনায় মীর হোসেন (৪০) ও জসীমউদ্দীন জর্জি (৩৫) নামে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

ছিনতাইয়ের কাজে ব্যবহৃত সিটি কর্পোরেশনের লোগোসহ দুটি মোটরসাইকেলও জব্দ করা হয়েছে তাদের কাছ থেকে। 

শুক্রবার (২১ অক্টোবর) সকালে তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব জানান উপ-পুলিশ কমিশনার এইচএম আজিমুল হক।

তিনি সাংবাদিকদের বলেন, গত ১৫ অক্টোবর রাতে লালমাটিয়ায় সানরাইজ প্লাজার পাশে ঢাকা কলেজের শিক্ষার্থী মো. স্বাধীন সরকার ও তার চাচাতো ভাইয়ের কাছ থেকে ৪৫ হাজার টাকা ছিনতাই হয়। স্বাধীন সরকার এ ঘটনায়  মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন।

উপ-পুলিশ কমিশনার আরও বলেন, মামলার তদন্ত কর্মকর্তা ঘটনাস্থলের আশপাশের এলাকার সিসিক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে বিশ্লেষণ করে ঘটনায় জড়িতদের সনাক্ত করে। পরবর্তীতে তথ্য প্রযুক্তির সহায়তায় আমরা আসামিদের অবস্থান সনাক্ত করতে সক্ষম হই এবং লালমাটিয়া, ধানমন্ডিসহ বিভিন্ন এলাকায় চালিয়ে জসীমউদ্দিন ও মীর হোসেনকে গ্রেপ্তার করি।

প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে আসামিরা ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। ঘটনার সাথে জড়িত আরও দুই আসামিকে ধরতে অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি। 

একটি মোটরসাইকেলে সিটি কর্পোরেশনের লোগো থাকা প্রসঙ্গে তিনি বলেন,  বিভিন্ন প্রতিষ্ঠানের লোগো লাগিয়ে তারা অপকর্ম করে। এদের সাথে সিটি কর্পোরেশনের কারো সম্পর্ক আছে কি না সেটা তদন্ত করে দেখা হচ্ছে।

সংবাদ সম্মেলনে তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মৃত্যুঞ্জয় দে সজল, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো মুজিব পাটোয়ারী, মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ, পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. তোফাজ্জল হোসেন ও মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন। 

এসএএ/এনএফ