করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় বিশেষায়িত ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে কোভিড আক্রান্ত রোগীর পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসা কার্যক্রম শুরু হয়েছে। হাসপাতালটিতে ডেঙ্গু আক্রান্ত যেকোনো রোগীকে যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা ও আইসিইউ সেবাসহ সরকারিভাবে চিকিৎসা সেবা দেওয়া হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

রোববার (২৩ অক্টোবর) দুপুরে ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম শফিকুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল সার্বক্ষণিক প্রস্তুত আছে। ডেঙ্গু চিকিৎসার পাশাপাশি আমাদের হাসপাতালে আগের মতো কোভিড চিকিৎসাও চলমান থাকবে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, অন্য সরকারি হাসপাতালে শয্যা সংকট দেখা দেওয়ায় মহাখালীর ডিএনসিসি কোভিড হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঘোষণার পরই ভর্তি হয়েছেন ৪ জন রোগী।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ডেঙ্গু রোগীদের জন্য সাধারণ ওয়ার্ডে ৬০টি বেড প্রস্তুত করা হয়েছে। এর মধ্যে পুরুষের জন্য ৩৮টি ও নারীদের ২২ বেড রাখা হয়েছে। এছাড়া থাকছে ১৭ বেডের আইসিইউ ইউনিট। চাহিদা অনুযায়ী বেড আরও বাড়ানো হবে। চিকিৎসার পাশাপাশি এই হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থাও রেখেছে স্বাস্থ্য অধিদপ্তর।

টিআই/জেডএস