বাংলাদেশের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় সিত্রাং। এর প্রভাবে ভোর থেকে রাজধানীসহ সারা দেশে বৃষ্টি হচ্ছে। যার কারণে ভোগান্তিতে পড়তে হয়েছে সাধারণ মানুষকে। টানা বৃষ্টিতে ঢাকার বিভিন্ন সড়কে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। যার ফলে বিঘ্ন ঘটেছে যানবাহন চলাচলে।

বৃষ্টির কারণে সড়কে মানুষের ভিড় অন্যদিনের তুলনায় কম লক্ষ্য করা গেছে। যানবাহন কম হওয়ায় জরুরি প্রয়োজনে বের হওয়া মানুষ বৃষ্টিতে বিপাকে পড়েছেন। এছাড়া দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষেরাও।

সোমবার (২৪ অক্টোবর) রাজধানীর ওয়ারী, গুলিস্তান, পল্টন, প্রেস ক্লাব, মৎস্য ভবন এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে।

আরও পড়ুন : উপকূল থেকে ৩৩৫ কিলোমিটার দূরে ঘূর্ণিঝড় সিত্রাং

গুলিস্তানের ফুটপাতের ব্যবসায়ী জামাল উদ্দিন বলেন, বৃষ্টির কারণে ছোট করে দোকান বসিয়েছি। রাস্তায় মানুষ কম বের হচ্ছে। বেচাকেনা নেই। তেমন আয় রোজগার হচ্ছে না।

বেসরকারি চাকরিজীবী রিফাত হাসান বলেন, চাকরি বাঁচাতে এই বৃষ্টিতে রাস্তায় নেমেছি। ফুটপাতের যে বেহাল দশা ঠিক মতো হাঁটাও যায় না। রাস্তার কাদা-পানি লেগে বিশ্রী অবস্থা হয়েছে।

ঘূর্ণিঝড় সিত্রাং মঙ্গলবার ভোরে বাংলাদেশের খেপুপাড়া অঞ্চল দিয়ে বরিশাল-চট্টগ্রাম উপকূল অতিক্রম করবে বলে আশঙ্কা করা হচ্ছে। বর্তমানে সিত্রাং পায়রা বন্দর থেকে ৩৩৫ কিলোমিটার দূরে অবস্থান করছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ মো. ওমর ফারুক।

আইবি/এসএসএইচ