চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর রুমকি সেনগুপ্তসহ তিন জনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে মামলা দায়ের করেছেন টেরীবাজার-আন্দরকিল্লাহ হকার সমিতির সাধারণ সম্পাদক মো. লোকমান হাকিম। মামলার অন্য দুই আসামি হলেন— অপু ধর রাজ (২৮) ও মো. ইসমাইল (৪০)।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে এ মামলা করেন তিনি। আদালত মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

বাদী পক্ষের আইনজীবী বিশ্ব শীল বলেন, আদালত মামলাটি গ্রহণ করে আগামী ৩০ অক্টোবরের মধ্যে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোকে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী মো. লোকমান হাকিমের অভিযোগ, গত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচনে আন্দরকিল্লা, চকবাজার ও দেওয়ান বাজার ওয়ার্ডের সংরক্ষিত নারী কমিশনার রুমকি সেনগুপ্ত নির্বাচনে জয়ী হওয়ার পর থেকে নগরের আন্দরকিল্লা, চকবাজার ও দেওয়ানবাজার এলাকার সব হকার থেকে চাঁদা দাবি করা শুরু করেন। কেউ চাঁদা দিতে না পারলে বা অপারগতা প্রকাশ করলে তাদের মালামাল রাস্তায় ছিটিয়ে দিয়ে ক্ষতিসাধন করেন। প্রতিবাদ করার চেষ্টা করলে রুমকি সেনগুপ্তের অনুসারীরা হকারদের শারীরিকভাবে নাজেহাল করে। প্রতিনিয়ত হকার উচ্ছেদের নাম করে চাঁদা দাবি করে সাধারণ হকারদের হয়রানি করে।

এ বিষয়ে জানতে চাইলে রুমকি সেনগুপ্ত বলেন, যে মামলা করেছে সে নিজেই একজন চাঁদাবাজ। সে টেরীবাজার-আন্দরকিল্লাহ এলাকায় রাস্তায় দোকান বসিয়ে চাঁদাবাজি করে। জনপ্রতিনিধি হিসেবে সেসব কাজে বাধা দেওয়ায় এখন উল্টো সে আমার বিরুদ্ধেই মামলা করেছে।

এসএসএইচ