নারায়ণগঞ্জের বন্দর ও ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিন হাজার ৫৬০ পিস ইয়াবাসহ ছয় মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তাদের কাছ থেকে মাদক পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়েছে।

রোববার দুপুরে বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-১০ এর সহকারী পরিচালক এএসপি এনায়েত কবির সোয়েব বলেন, রোববার র‌্যাব-১০ এর একটি দল নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার ফুলহর এলাকায় একটি অভিযান চালিয়ে তিন হাজার ১১৫ পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তাররা হলেন, ফিরোজ আহম্মেদ (৪০) ও মো. হানিফ (৩৬)। এ সময় তাদের কাছ থেকে মাদক পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক ও মাদক কারবারের লাখ ১৯ হাজার ২০০ টাকা জব্দ করা হয়।

শনিবার র‍্যাব-১০ এর পৃথক একটি দল ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার মুসলিমনগর এলাকায় অভিযান চালিয়ে ৪৪৫ পিস ইয়াবাসহ চার মাদক কারবারিকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তাররা হলেন, জাফর উল্লাহ্ ওরফে লালা (৪৭), মো. সোহাগ (৪০), মো. মনির হোসেন (২৮) ও জহিরুল ইসলাম (৩০)। এ সময় তাদের কাছ থেকে একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

এএসপি এনায়েত কবির সোয়েব বলেন, গ্রেপ্তাররা পেশাদার মাদক কারবারি। তারা বেশ কিছুদিন ধরে দেশের বিভিন্ন এলাকা থেকে ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে ট্রাকে দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিলেন বলে জানা যায়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মাদক মামলা দায়ের করা হয়েছে।

জেইউ/আরএইচ