পুলিশের সব সদস্যকে শীতকালীন ইউনিফর্ম (ফুল হাতা শার্ট) পরার নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার (১ নভেম্বর) থেকে এ আদেশ কার্যকর করা হবে। পুলিশ সদর দপ্তর থেকে এ নির্দেশনা জারি করা হয়েছে।

রোববার (৩০ অক্টোবর) বাংলাদেশ পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজি (লজিস্টিক শাখা) মো. আতাউল কিবরিয়ার স্বাক্ষরিত এক আদেশে এ নির্দেশ দেওয়া হয়।

আদেশে বলা হয়েছে, বর্তমানে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে শীত অনুভূত হওয়ায় এবং ডেঙ্গুর প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় ১ নভেম্বর থেকে ২০২৩ সালের ১৫ মার্চ পর্যন্ত শীতকালীন ইউনিফর্ম পরার নির্দেশ দেওয়া হলো। তবে কোনো ইউনিটের ডিআইজি বা তদূর্ধ্ব কর্মকর্তা যদি মনে করে এসময় (২০২৩ সালের ১৫ মার্চ) বর্ধিত করা প্রয়োজন সেক্ষেত্রে তারা পুলিশ সদর দপ্তরের অনুমোদন নিয়ে শীতকালীন ইউনিফর্ম পরার এসময় বৃদ্ধি করতে পারবেন।

আরও পড়ুন : পুলিশে প্রথম নারী পাইলট ফাতেমা-তুজ-জোহরা

সাধারণত পুলিশ সদস্যরা গ্রীষ্মকালীন পোশাক হিসেবে হাফ হাতা জামা পরেন। শীতকালে ফুল হাতা শার্ট, প্রয়োজনে সোয়েটার বা জ্যাকেট পরতে পারবেন।

সম্প্রতি দেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব বেড়েছে। আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে (৩১ অক্টোবর পর্যন্ত) ভর্তি আছেন ৩ হাজার ৫৮৪ জন। এ পর্যন্ত প্রাণ গেছে ১৪১ জনের। এ বছরের ১ জানুয়ারি থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৮ হাজার ২৪ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৪ হাজার ২৯৯ জন।

এআর/এসএসএইচ