যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্যের হাউস অব রিপ্রেজেন্টেটিভ বাংলাদেশি-আমেরিকান আবুল বি খান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনসহ বাংলাদেশের বর্তমান নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেছেন।

রোববার (২৭ ন‌ভেম্বর) পররাষ্ট্রমন্ত্রী‌কে পাঠা‌নো এক চি‌ঠি‌তে এ প্রশংসা ক‌রেন যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পশায়ারের হাউস অব রিপ্রেজেনটেটিভ।
 
নিউ হ্যাম্পশায়ারে টানা পঞ্চম বারের মতো বিজয়ী হাউস অব রিপ্রেজেনটেটিভ চি‌ঠি‌তে লি‌খে‌ছেন, তিনি (মোমেন) নিউ ইংল্যান্ডের সাবেক বাসিন্দা হিসেবে সেখানকার জনসাধারণ তাকে এখনো কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে। সেখানে তিনি বাংলাদেশি কমিউনিটির কল্যাণে অনেক কাজ করেছেন।

আবুল খান বলেন, বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে বাংলাদেশের জন্য আপনি যেভাবে কাজ করে যাচ্ছেন আমরা তার প্রশংসা করি। বিশেষ করে কোভিড-১৯ সংকটের সময় এবং পরে বাংলাদেশের মানুষের জন্য ভ্যাকসিন নিশ্চিত করতে আপনার অসাধারণ কাজ এবং নিষ্ঠার কথা মানুষ মনে রাখবে। আমি বিশ্বাস করি, ভবিষ্যতে আপনি (‌মো‌মেন) দেশের জন্য আরও অনেক মহৎ কাজ করে যাবেন।

চিঠিতে তিনি খান প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসা করে বলেন, বাংলাদেশের নাগরিকদের কল্যাণে প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রতি আমার পূর্ণ সমর্থন রয়েছে। তিনি একইস‌ঙ্গে নিউ হ্যাম্পশায়ারের হাউস অব রিপ্রেজেনটেটিভ হিসেবে তার সামর্থ অনুযায়ী বাংলাদেশের জন্য যে কোনো সহযোগিতায় পাশে থাকার প্রত্যাশা ব্যক্ত করেন।

এনআই/এসএম