রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান আনিছুর রহমান মিঞা বলেছেন, চলতি মাসের মধ্যে পূর্বাচলের ৩০০ ফিট সড়কের নির্মাণ কাজ শেষ হয়ে যাবে। আগামী জানুয়ারির ১৫ তারিখের মধ্যে এই রাস্তা উদ্বোধনের জন্য প্রস্তুত হয়ে যাবে।

সোমবার (৫ ডিসেম্বর) সকালে রাজউক কার্যালয়ে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে রাজউকের ৬৭ জন ইমারত পরিদর্শককে লটারির মাধ্যমে বদলি করা হয়।

লটারি শেষে রাজউক চেয়ারম্যান বলেন, আমরা জনগণের চাহিদা মতো সেবা দিতে পারছি না। এজন্য লটারির মাধ্যমে বদলি করা হচ্ছে, যাতে সেবার মান বাড়ে। লটারির মাধ্যমে বদলি হলে তাদের কর্মস্পৃহা বাড়বে। তারা মনে করবে তাদের বদলি করিনি। এর ফলে তারা কাজ একটু উৎসাহিত হবে। একই ধরনের কাজ সব জোনে থাকায় তাদের এই পদ্ধতিতে বদলি করা হয়েছে।

তিনি বলেন, অনেকের মধ্যে অভিযোগ আছে তিনি তো অমুক ক্ষমতাশালী ব্যক্তির তদবিরে এসেছেন, তিনি কি কাজ করবেন। সে কারণে আমরা দেখলাম এভাবে বদলি করা যায় যেখানে সবাই সমান। এতে করে জনগণের কাছে বার্তা যাবে সে কারো লোক নয়।

আনিছুর রহমান মিঞা বলেন, আপনারা দেখলেন কোনো ধরনের তদবির লাগেনি এই বদলির প্রক্রিয়া সম্পন্ন হতে।

এসময় পূর্বাচল ৩০০ ফিট রাস্তার নিরাপত্তার বিষয়ে করা এক প্রশ্নের জবাবে রাজউক চেয়ারম্যান বলেন, রাস্তার পাশে সড়ক বাতিগুলো লাগানোর কাজ চলমান রয়েছে। পুলিশের সঙ্গে আমাদের কথা হয়েছে, তারা জানিয়েছে পূর্বাচল এলাকায় দুটি পুলিশ ফাঁড়ি করবেন ওই এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে। তারা বলেছেন, থানাতে যত ফোর্স থাকে ফাঁড়িতেও সেই পরিমাণে ফোর্স থাকবে। পুলিশকে আমরা দুয়েক দিনের মধ্যে জমি দিয়ে দেব ফাঁড়ি করার জন্য।

আনিছুর রহমান মিঞা বলেন, যারা এখানে প্লট কিনেছেন তাদের বাড়ি করার প্ল্যানের জন্য এগিয়ে আসতে অনুরোধ করছি। আশা করি, জনগণ দ্রুত পূর্বাচলে বাড়িঘর নির্মাণ শুরু করবেন।

এমএসি/এসএসএইচ/