চট্টগ্রামের সাতকানিয়ায় সাত বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে মো. ইউসুফ (৪৭) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। 

সোমবার (১২ ডিসেম্বর) ভোর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী মডেল থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা করা হয়। মো. ইউসুফ সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নের গণি পাড়া এলাকার মৃত সোনা মিয়ার ছেলে।

র‍্যাব জানায়, ভুক্তভোগী স্থানীয় একটি মাদ্রাসার প্রথম শ্রেণির ছাত্রী। গত ৬ ডিসেম্বর শিশুটি মাদ্রাসা থেকে বাসায় ফেরার পথে অভিযুক্ত ইউসুফ আচার, চকলেট এবং টাকা দেবে বলে শিশুটিকে ফুসলিয়ে পার্শ্ববর্তী সাঙ্গু নদীর পাড়ে নিয়ে যায়। সেখানে শিশুটিকে ধর্ষণ করা হয়। পরে এ ঘটনা কাউকে বলতে বারণ করে শিশুটিকে একটি ১০ টাকার নোট হাতে দিয়ে বাড়ি চলে যেতে বলে ইউসুফ। বাড়ি গিয়ে শিশুটি অসুস্থ হয়ে পড়ে। পরে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে শিশুটি তার মাকে সব কিছু বলে দেয়। বর্তমানে শিশুটি চমেক হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি রয়েছে।

র‍্যাব আরও জানায়, এ ঘটনার পরদিন ভুক্তভোগীর মা বাদী হয়ে সাতকানিয়া থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। ওই মামলায় ইউসুফকে একমাত্র আসামি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার ঢাকা পোস্টকে বলেন, ‌‘র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইউসুফ ধর্ষণের বিষয়টি স্বীকার করেছেন। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সাতকানিয়া থানায় হস্তান্তর করা হচ্ছে।’

এমএ