বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ স্বেচ্ছায় নদীতে ঝাঁপ দিয়ে মৃত্যুবরণ করেছেন বলে দাবি করেছে র‍্যাব। এ দাবির বিষয়ে প্রমাণ দেখতে ফারদিনের সহপাঠীরা র‍্যাবের সদরদপ্তরে গিয়েছেন।

শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে রাজধানীর কুর্মিটোলায় র‍্যাবের কার্যালয়ে যান তার সহপাঠীরা।  

সূত্র জানায়, ফারদিনের মৃত্যু নিয়ে তার সহপাঠীদের কিছু সন্দেহ ছিল। এ জন্য কথা বলতে তারা আজ র‌্যাব  কার্যালয়ে যান। প্রায় দুই ঘণ্টা র‍্যাব কার্যালয় থাকার পর শিক্ষার্থীরা বের হয়ে যান। তবে এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি ফারদিনের বন্ধুরা।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বুয়েট শিক্ষার্থী তাহমিদ বলেন, গতকাল ডিবি কার্যালয়ে তদন্তকারী কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছিলাম আমরা। ডিবির কাছ থেকে কিছু বিষয় ক্লিয়ার হয়েছিলাম আর কিছু বিষয় ক্লিয়ার হতে পারিনি। 

র‍্যাব আমাদের জানিয়েছে, তাদের তদন্তের পর কীভাবে পট পরিবর্তন হয়েছে। প্রথমে একটা জায়গার কথা বলেছিল র‍্যাব। তারা সেই জায়গার কথা কেন বলেছিল এবং পরে ওই সিদ্ধান্ত কীভাবে পরিবর্তন হলো। পরিবর্তনের পর নতুন যে সিদ্ধান্ত সেটাতে র‍্যাব কীভাবে নিশ্চিত হলো। সবগুলো বিষয় সামনে রেখে পুঙ্খানুপুঙ্খভাবে বলেছে বেশ সময় নিয়ে। 

ডিবির কাছে যে বিষয়গুলো গ্যাপ ছিল র‍্যাব সেগুলো ক্লিয়ার করেছে কি না, এমন প্রশ্নের জবাবে এই শিক্ষার্থী বলেন, আমরা ক্লিয়ার হয়েছি কি না তা আগামীকাল শনিবার অফিশিয়ালি জানানো হবে।

এর আগে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) মামলার তদন্তকারী সংস্থা ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে ৩ ঘণ্টা বৈঠক করেন বুয়েট শিক্ষার্থীরা।

বৈঠক থেকে বের হয়ে ডিবির তদন্তে সন্তোষ প্রকাশ করে বুয়েট শিক্ষার্থীরা সাংবাদিকদের বলেন, ডিবি কর্মকর্তারা আমাদের ফারদিনের তদন্তের আলামতগুলো দেখিয়েছেন, সবকিছু দেখে আমাদের কাছে বিষয়গুলো প্রাসঙ্গিক মনে হয়েছে। আমাদের মনে হয়েছে তদন্তে ডিবি তাদের বেস্ট এফোর্ট দিয়েছে। তবে কিছু গ্যাপ আছে। যেগুলো হয়ত আগামীতে সমাধান করবেন তারা।

এমএসি/এসকেডি