চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল থেকে তিন দালালকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকাল ১০টার দিকে হাসপাতালের ৩৩ নম্বর ওয়ার্ডের সামনে থেকে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, অভিযুক্তরা দীর্ঘদিন ধরে চমেক থেকে বিভিন্ন বেসরকারি হাসপাতালে রোগী ভাগিয়ে নিয়ে যাওয়া, বেসরকারি হাসপাতালে রোগীদের পরীক্ষা করতে বাধ্য করা এবং নির্দিষ্ট ফার্মেসি থেকে ওষুধ কিনতে বাধ্য করাসহ নানা কার্যক্রমে জড়িত। 

আটক হওয়া অভিযুক্তরা হলেন, কুমিল্লার নাঙ্গলকোট এলাকার এবাউদুল হকের ছেলে সোহেল রানা (২৪), একই জেলার মনোহরগঞ্জ উপজেলার ইফতেখার আহমেদের ছেলে ইমতিয়াজ আহমেদ (২১) এবং চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার বাসিন্দা মো. আইয়ুবের ছেলে মো. ইমন (২৪)।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক ঢাকা পোস্টকে বলেন, সকালে হাসপাতালের ৩৩ নম্বর ওয়ার্ডের সামনে সন্দেহজনকভাবে ঘুরাঘুরি করা তিন দালালকে আটক করা হয়েছে। আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তাদের পাঁচলাইশ থানায় হস্তান্তর করা হয়েছে। 

এর আগে গত ২৫ অক্টোবর হাসপাতালটি থেকে মোরশেদ আলম বাবু, মো. জিসান, মো. জুয়েল ও মো. ফরহাদ নামে চার দালালকে গ্রেপ্তার করা হয়েছিল। এ ঘটনার কয়েকদিন পর ৩১ অক্টোবর আদনান শিকদার নামে আরেক দালালকে গ্রেপ্তার করে পুলিশ। সবশেষ গত ১৪ ডিসেম্বর হাসপাতালটি থেকে মো. সাহাব উদ্দিন (২৮) নামে আরও এক দালালকে গ্রেপ্তার করে পুলিশ।

এসকেডি