ফাইল ছবি

দুই সন্তানকে নিয়ে জাপানে যাওয়ার সময় জাপানি নারী নাকানো এরিকোকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফিরিয়ে দিয়েছে ইমিগ্রেশন পুলিশ। বিষয়টি নিয়ে আবারও আদালতে যাবেন ওই দুই সন্তানের বাবা ইমরান শরীফ।

শনিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় এ কথা জানান ইমরান শরীফ।

তিনি বলেন, আমি গতকাল রাতে ঊর্ধ্বতন এক কর্মকর্তার মাধ্যমে জানতে পারি আমার মেয়েদের জোর করে দেশ থেকে নিয়ে যাওয়ার চেষ্টা করছে তাদের মা। পরে আমি বিষয়টি ইমিগ্রেশন পুলিশকে জানাই। বিষয়টি জানার পর ইমিগ্রেশন পুলিশ তাদের বিমানবন্দরে আটকায়। এখন এক মেয়ে আমার সঙ্গে অপর মেয়ে মায়ের সঙ্গে আছে। আগামী কয়েক দিনের মধ্যে বিষয়টি আপিল বিভাগে উঠাব।

এদিকে পুলিশ সূত্রে জানা যায়, জাপানি নাগরিক নাকানো এরিকো গতকাল শুক্রবার রাত সাড়ে ১২টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে তার দুই মেয়েকে নিয়ে দেশের বাইরে যাওয়ার চেষ্টা করেছিলেন। ওই দুই মেয়ে তাদের বাবা নাকি মার কাছে থাকবে সেই বিষয়টি আদালতে বর্তমানে বিচারাধীন রয়েছে। আদালতের নির্দেশ রয়েছে, বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই দুই মেয়েকে দেশের বাইরে নিয়ে যাওয়া যাবে না। আদালতের এই নির্দেশের কারণে গতকাল ওই জাপানি নারী ও তার দুই মেয়েকে নিয়ে যেতে দেওয়া হয়নি।

এমএসি/এসকেডি