দেশের বহুল প্রতীক্ষিত মেট্রোরেল কিছুক্ষণ পরই উদ্বোধন হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর প্রথম অংশ উদ্বোধন করবেন। কাঙ্ক্ষিত মেট্রো ট্রেন দেখতে ভিড় জমাচ্ছেন উৎসুক মানুষ।

বুধবার (২৮ ডিসেম্বর) মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে গিয়ে দেখা যায়, এলাকাজুড়ে রয়েছে মানুষের সমাগম।পরিবার পরিজন, বন্ধু-বান্ধবসহ এসেছেন মেট্রোরেল দেখতে। সবার মধ্যেই কাজ করছে মেট্রো টেন দেখার আগ্রহ, উচ্ছ্বাস আর আনন্দ।

মেট্রোরেল দেখতে মোহাম্মদপুর থেকে আসা রাকিব সিদ্দীকি বলেন, আজ মেট্রোরেল চালু হবে বলে আজ সকাল সকাল এখানে চলে আসলাম। দেশের প্রথম মেট্রোরেল চালু হচ্ছে, তাই স্বাভাবিকভাবেই উত্তেজনা কাজ করছে।

কারওয়ান বাজার থেকে আসা শফিকুল বারী বলেন, অবশেষে আমাদের দেশে মেট্রোরেল চালু হতে যাচ্ছে। এই দিনটিকে স্মৃতি হিসেবে রাখার জন্য এখানে এসেছি। আজ তো মেট্রো ট্রেনে উঠতে পারবো না, আগামীকাল মেট্রোরেলে চড়বো।

বাসাবো থেকে পরিবারসহ মেট্রো ট্রেন দেখতে এসেছেন সরকারি চাকরিজীবী নাজমুল হোসেইন। তিনি ঢাকা পোস্টকে বলেন, ঐতিহাসিক এ দিনটি স্মরণীয় করে রাখার জন্য আজ পরিবারসহ এখানে এসেছি। আমরাও গর্ব করে বলতে পারবো যে, উন্নত দেশের মতো আমাদেরও মেট্রোরেল রয়েছে।

জানা গেছে, আজ উদ্বোধনের পর রুটের মধ্যবর্তী স্টেশনে কোনো স্টপেজ ছাড়াই উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল। পরদিন (বৃহস্পতিবার) থেকে যাত্রীরা মেট্রোরেলে যাতায়াত করতে পারবেন।

ওএফএ/এসআর/এমএ