সংগৃহীত ছবি

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী বলেছেন, আমাদের প্রকল্পের মেয়াদ অনুযায়ী ২০২৫ সালের মধ্যে সব কাজ শেষ হওয়ার কথা থাকলেও ইনশাল্লাহ আমরা ২০২৩ সালের মধ্যে মতিঝিল পর্যন্ত কাজ শেষ করতে পারবো। এরইমধ্যে আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) কমলাপুর পর্যন্ত লাইন বর্ধিত করার কথা বলেছেন, আমরা কাজ শুরু করেছি। ওই কাজটি ২০২৫ সালের মধ্যে শেষ হবে।

বুধবার (২৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উত্তরা ১৫ নম্বর সেক্টরের সি-১ ব্লকের খেলার মাঠে মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর উদ্বোধনী অনুষ্ঠানের সুধি সমাবেশে তিনি এ কথা বলেন।  

আমিন উল্লাহ নুরী বলেন, ঢাকা মহানগরীতে ২০৩০ সালের মধ্যে ৬টি লাইনে গণপরিবহন চালু করার জন্য ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) গঠন করার নির্দেশ দেওয়া হয়। তারপর ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ যথাসময়ে ছয়টি এমআরটি লাইনের সমীক্ষা শেষ করে। ২০১৬ সালের ২৬ জুন উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ২১.২৬ কিলোমিটার এমআরটি লাইন-৬ এর কাজ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সদয় অনুমতি পেলে ২০২৩ সালের জানুয়ারি মাসে এমআরটি লাইন-১ এর কাজ শুরু করতে পারব এবং আগামী জুলাই মাসে আমরা এমআরটি লাইন-৫ এর কাজ শুরু করতে পারব।

আমরা প্রতিজ্ঞা করছি ইনশাল্লাহ আমরা স্মার্ট বাংলাদেশ নির্মাণ করব। এজন্য আমরা প্রতিজ্ঞাবদ্ধ এবং ওয়াদাবদ্ধ। সার্বিক নির্দেশনার জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় মন্ত্রী ওবায়দুল কাদেরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এমএইচএন/জেডএস