রাজধানীর মিরপুরে বিশেষ অভিযান পরিচালনা করে চুরি যাওয়া ২৬ দিন বয়সী এক শিশুকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে গোয়েন্দা পুলিশ। শনিবার (৩১ ডিসেম্বর) রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা মিরপুর বিভাগের মিরপুর জোনাল টিম শিশুটিকে উদ্ধার করে।

রোববার (১ জানুয়ারি) ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের প্রধান অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২০ ডিসেম্বর ডিএমপির কাফরুল থানার ইব্রাহিমপুর ঈদগাহ রোড এলাকার একটি বাসা থেকে ২৬ দিন বয়সী একটি শিশু চুরি হয়। ওই ঘটনায় ২২ ডিসেম্বর কাফরুল থানায় অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে মামলা করা হয়। এ ঘটনায় ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা মিরপুর বিভাগের মিরপুর জোনাল টিম।

পরবর্তীতে গোয়েন্দা তথ্য ও তথ্য-প্রযুক্তির সহায়তায় শতাধিক সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে শিশুর অবস্থান শনাক্ত করতে সক্ষম হয় ডিবি মিরপুর বিভাগ। গতকাল রাতে ঢাকার মিরপুর এলাকা থেকে শিশুটিকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়।

আজ দুপুরে ডিবি কার্যালয়ে মা ঝুমা বেগম ও বাবা জুলহাসের হাতে ২০ হাজার টাকাসহ উদ্ধারকৃত নবজাতককে তুলে দেন গোয়েন্দা পুলিশ প্রধান।

শিশুটির মা জানান, শিশু ইব্রাহিমকে বিছানায় রেখে কাজের জন্য ঘর থেকে বেরিয়েছিলাম। ফিরে এসে দেখি সে বিছানায় নেই। অনেক খোঁজাখুঁজির পর সন্ধান না পেয়ে থানায় অভিযোগ দিই। এরপর আমার সন্তানকে উদ্ধার করেছে ডিবি পুলিশ। এজন্য ডিবি পুলিশকে বিশেষ ধন্যবাদ জানাই।

গোয়েন্দা পুলিশ প্রধান হারুন বলেন, ডিবি পুলিশ মানবিক বিষয়গুলো নিয়ে কাজ করে। অভিযোগ পাওয়ার পর তদন্ত ও অভিযান পরিচালনা করে পরিত্যক্ত অবস্থায় ওই শিশুটিকে উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় অপরাধীকে শনাক্ত করা হয়েছে। তাকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

জেইউ/এমজে