জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে যাওয়া বিমান সেনাদের প্রতি পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান।

বুধবার (৪ জানুয়ারি) ঢাকা সেনানিবাসে বিমান বাহিনী সদরদপ্তর থেকে মালিগামী কন্টিনজেন্ট সদস্যদের প্রতি তিনি এ আহ্বান জানান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে মালিতে নিয়োজিত কন্টিনজেন্টের প্রতিস্থাপন করতে যাচ্ছে বাংলাদেশ বিমান বাহিনী। এরই পরিপ্রেক্ষিতে মালিগামী কন্টিনজেন্ট সদস্যদের উদ্দেশ্যে কিছু দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন বিমান বাহিনী প্রধান। এ সময় তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনকালে শৃঙ্খলা, সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে বিমান বাহিনী তথা দেশের সুনাম বয়ে আনার আহ্বান জানান।

পরে তিনি মিশনের সাফল্য কামনায় আয়োজিত এক বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসার, ঢাকার এয়ার অফিসার, বিমান সদর ও ঘাঁটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মালিতে শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমান বাহিনীর সর্বমোট ১১০ জন সদস্য যাচ্ছেন। যেখানে ইতোমধ্যে বিভিন্ন এয়ারফিল্ড ও গ্রাউন্ড সাপোর্ট ইকুইপমেন্ট স্থাপন করা হয়েছে।

এমএসি/কেএ