বেথনাল গ্রিন অ্যান্ড বো-এর এমপি এবং এপিপিজি বাংলাদেশের চেয়ার রুশনারা আলীসহ যুক্তরাজ্যের একটি প্রতিনিধি দল বেক্সিমকোর ভার্টিক্যাল লিডস গ্রিন সার্টিফাইড ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করেছেন।

বুধবার (৪ ডিসেম্বর) তারা এ পার্ক পরিদর্শন করেন।

বেক্সিমকো জানায়, মূল চালিকাশক্তি হিসেবে উন্নত প্রযুক্তি, শিক্ষা এবং গবেষণা ও উন্নয়নে মূল্য সংযোজন এবং উদ্ভাবনের বিষয়ে বেক্সিমকোর উদ্যোগ দেখে তারা আশান্বিত হন। 

প্রতিনিধিদলের সঙ্গে আরও ছিলেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, স্ট্যালিব্রিজ এবং হাইডের এমপি এবং ব্যবসা, শক্তি ও শিল্প কৌশল (বিইআইএস)-এর শ্যাডো সেক্রেটারি অব স্টেট জনি রেনল্ডস, বেডফোর্ডের এমপি এবং এপিজি বাংলাদেশের মোহাম্মদ ইয়াসিন, আইপিএসউইচ এবং এপিপিজির বাংলাদেশের এমপি টম হান্ট, রুশনারা আলীর সহকারী এবং এপিপিজির বাংলাদেশ সচিবালয়ের সদস্য অ্যামি লিমিং এবং ব্রিটিশ হাইকমিশন ঢাকার দ্বিতীয় সচিব (রাজনৈতিক) ডয়েইন অ্যাডেল শিয়ানবোলা।

তারা বৈশ্বিক পরিস্থিতি সম্পর্কে বেক্সিমকোর দৃষ্টি ও কৌশল, উৎপাদন ও টেকসই সমস্যাগুলো কাটিয়ে উঠতে প্রযুক্তির প্রয়োগ এবং ভবিষ্যতের পণ্য এবং বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে সহযোগিতার সুযোগ সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করেন। প্রতিনিধি দলটি টেক্সটাইল, পোশাক, পিপিই এবং সিরামিকের অত্যাধুনিক উৎপাদন এবং সর্বোত্তম শ্রেণির কর্মচারীদের ধরে রাখা ও একটি সুশৃঙ্খল কর্মীবাহিনী দেখে অত্যন্ত মুগ্ধ হন। এ সময় ক্রীড়া সুবিধা এবং বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল ও পিপিই পার্কের মতো সুন্দর ক্যাম্পাস দেখেও মুগ্ধ হন।

এপিপিজি টিম শাইনপুকুর সিরামিক দেখে খুব মুগ্ধ হয়। বেক্সিমকো হেলথ পিপিই ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করেও তারা অভিভূত হন। 

এনআই/জেডএস