চট্টগ্রাম নগরে প্রাইভেটকারে দেশীয় অস্ত্র নিয়ে ডাকাতি করে আসা একটি চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে কোতোয়ালি থানা পুলিশ।

সোমবার (৯ জানুয়ারি) চারজনকে থানার পলোগ্রাউন্ড মাঠের পাশের সড়ক থেকে এবং একজনকে চান্দগাঁও থানার মোহরা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- বাঁশখালী উপজেলার পুঁইছড়ি এলাকার বাসিন্দা আশরাফ উদ্দিনের ছেলে মো. দেলোয়ার হোসেন (২১), রাঙ্গুনিয়ার কোদালা এলাকার বাসিন্দা নুরে আলম মিতুর ছেলে সাজ্জাদ হোসেন (২৪), হাটহাজারীর নজু মিয়া হাট এলাকার বাসিন্দা মো. আবুল হোসেনের ছেলে মো. আসিফ হোসেন (২১), একই উপজেলার কুয়াইশ এলাকার বাসিন্দা মো. নাছের উদ্দিনের ছেলে মাহফুজুর রহমান ওরফে আদনান (২৩) ও কক্সবাজারের চকরিয়া উপজেলার মো. হানিফের ছেলে মো. ফরহাদ ওরফে দিদার (২৪)।

পুলিশ জানায়, সোমবার কোতোয়ালি থানার পলোগ্রাউন্ড যুবসংঘ ক্লাবের পাশের সড়কে একটি গাড়ি ও একটি অটোরিকশা নিয়ে একদল ডাকাত অবস্থান করছে। গোপন সূত্রে এমন খবর পেয়ে কোতোয়ালি থানার একটি টিম ঘটনাস্থলে পৌঁছে। পুলিশ দেখেই অটোরিকশায় থাকা চারজন পালিয়ে যায়। পরে প্রাইভেটকার থেকে চারজনকে গ্রেপ্তার করা হয়। একইসঙ্গে গাড়িটি থেকে বিভিন্ন দেশীয় অস্ত্র জব্দ করা হয়।

এরপর গ্রেপ্তার চারজনকে জিজ্ঞাসাবাদ করে কয়েক ঘণ্টা পর চান্দগাঁও থানার মোহরা এলাকা থেকে আরেক আসামিকে গ্রেপ্তার করা হয়। 

পুলিশ সূত্র জানায়, বিকেল হলেই আসামিরা গাড়ি ও অটোরিকশা নিয়ে বেড়িয়ে পড়ে। রাতভর নগরের বিভিন্ন নির্জন পয়েন্টে অবস্থান নিয়ে ডাকাতি করে থাকেন। কেউ যেন শনাক্ত করতে না পারে সেজন্য গাড়ির নম্বরের দুটি সংখ্যার ওপর কাগজ লাগিয়ে দেন তারা।

অভিযানে অংশ নেওয়া কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান শুভ ঢাকা পোস্টকে বলেন, শুধুমাত্র চট্টগ্রাম শহরে প্রায় ২০টির মতো ডাকাতি করেছে চক্রটি। তাদের গাড়িতে সেনাবাহিনীর একজনের আইডি কার্ড পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, তিনিও ডাকাতির শিকার হয়েছেন।

তিনি আরও জানান, অভিযুক্তরা গ্রেপ্তারের পর হালিশহর থানায় মামলা করেছেন এক ভুক্তভোগী। চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান চলমান রয়েছে।

এমজে