বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে অংশ নিতে রাজধানীর বিভিন্ন এলাকা মানুষেরা টঙ্গির উদ্দেশে যাত্রা শুরু করেছেন। যারা শুধুমাত্র আখেরি মোনাজাতে অংশ নেবেন তারা ফজরের নামাজ আদায় করেই রওয়ানা হয়েছেন। রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে রয়েছে ইজতেমা উপলক্ষে বিশেষ ট্রেন।

রোববার (২২ জানুয়ারি) সকালে কমলাপুর রেলস্টেশন ঘুরে দেখা গেছে, অসংখ্য মানুষ ইজতেমার মাঠে যাওয়ার জন্য ট্রেনের অপেক্ষা করছেন। যখন যে ট্রেন ছাড়ছে সেই ট্রেনেই যাচ্ছেন তারা। কারণ ইজতেমার বিশেষ পাঁচটি ট্রেনের পাশাপাশি সব ট্রেন টঙ্গী স্টেশনে যাত্রা বিরতি করবে। প্রতিটি ট্রেনের ভেতরে ভিড় থাকলেও কাউকে ছাদে উঠতে দেখা যায়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, ইজতেমার বিশেষ পাঁচটি ট্রেনের মধ্যে ভোর ৫টা ২৫ মিনিট, সকাল সোয়া ৭টা ও সাড়ে ৭টার ট্রেন কমলাপুর রেলস্টেশন ছেড়ে গেছে। এছাড়া তিস্তা এক্সপ্রেসসহ অন্য ট্রেনগুলোতেও ছিল মুসল্লিদের ভিড়। পরবর্তী বিশেষ ট্রেন দুটি সকাল ৯টা ও ১০টায় কমলাপুর রেলস্টেশন ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

আখেরি মোনাজাতের উদ্দেশে মুগদা থেকে আসা মো. জুয়েল ঢাকা পোস্টকে বলেন, আমরা তিন বন্ধু ইজতেমায় যাচ্ছি। ইজতেমার বিশেষ ট্রেনগুলো ধরতে পারেনি, এখন তিস্তা এক্সপ্রেসে করে যাচ্ছি। ভেতরে প্রচুর মানুষ। সিটে বসার পাশাপাশিও অনেক মানুষ দাঁড়িয়ে যাচ্ছে।

টিকাটুলি থেকে আসা হাতেম আলী বলেন, দোয়া ধরতে টঙ্গীতে যাচ্ছি। দুনিয়াতে আর বাঁচব কয় দিন, সবার সঙ্গে যদি আল্লাহ আমার দোয়া কবুল করে এটাই চাওয়া। জানালা দিয়ে দেখলাম ট্রেনের ভেতরে অনেক লোকজন। রাস্তা তো অল্পই, কষ্ট হলেও দাঁড়িয়ে যাওয়া যাবে।

/এমএইচএন/ওএফ