নির্বাচন কমিশনের (ইসি) উপসচিব (জনবল ব্যবস্থাপনা) মো. সাবেদ উর রহমান হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। রোববার (২২ জানুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক (বারডেম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর।

সোমবার (২৩ জানুয়ারি) বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ইসি জানায়, সাবেদ উর রহমানের মৃত্যুতে  নির্বাচন কমিশন ও নির্বাচন কমিশন সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা গভীর শোক প্রকাশ করছে এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছে। সাবেদ উর রহমান গত  ২০০০ সালে সহকারী সচিব হিসেবে নির্বাচন কমিশন সচিবালয়ে যোগদান করেন। দীর্ঘ ২২ বছরের অধিক বর্ণাঢ্য কর্মজীবনে তিনি নির্বাচন কমিশন সচিবালয়ের বিভিন্ন পদে, মাঠপর্যায়ে জেলা নির্বাচন অফিসার এবং আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (চলতি দায়িত্ব) হিসেবে অত্যন্ত সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করেন।

মরহুমের প্রথম নামাজের জানাজা আজ সোমবার বাদ জোহর হাতিরঝিলের মহানগর প্রজেক্টের আল ফোরকান মসজিদে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় নামাজের জানাজা দুপুর ২টায় নিজ কর্মস্থল আগারগাঁওয়ের নির্বাচন ভবনে অনুষ্ঠিত হবে। পরে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞানে অনার্স ও মাস্টার্স ডিগ্রি এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয় হতে পাবলিক প্রকিউরমেন্ট ম্যানেজমেন্টে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে (সপ্তম শ্রেণিতে অধ্যয়নরত) ও এক মেয়ে (পঞ্চম শ্রেণিতে অধ্যয়নরত) এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ২৩ জুলাই ১৯৭০ সালে বরিশালের উজিরপুরে জন্মগ্রহণ করেন। দুই ভাই ও এক বোনের মধ্যে তিনি সবার বড় ছিলেন।

এসআর/ওএফ