রাজধানীর মগবাজার এলাকায় ফাস্ট ফার্মা লিমিটেডের সামনে বিস্ফোরণের ঘটনায় আকিলুর রহমান (১৫) নামে আরও এক কিশোর গুরুতর আহত হয়েছে। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা হয়। 

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেল ৫টায় তাকে আহত অবস্থায় ঢামেক হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে আসা হয়। 

আরও পড়ুন>>মগবাজারের বিস্ফোরণস্থলে অসংখ্য স্প্লিন্টার

আহত আকিলুরের ভাই শাকিল ঢাকা পোস্টকে বলেন, রাস্তার পাশ দিয়ে আমার ভাই হেঁটে যাওয়ার সময় বিস্ফোরণে আহত হয়। পরে তাকে উদ্ধার করে প্রথমে তাকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়। এরপর তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়েছে। বর্তমানে জরুরি বিভাগে তার চিকিৎসা চলছে।

তিনি বলেন, আমার ভাই একটি ভাঙাড়ির দোকানের কর্মচারী। আমাদের বাসা পশ্চিম মালিবাগ এলাকায়। আমার বাবার নাম মোহাম্মদ আলী আমজাদ। আমার ভাইয়ের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। তার শরীরে অসংখ্য স্পিন্টারের আঘাতের চিহ্ন রয়েছে।

আরও পড়ুন>>মগবাজারে আগে থেকে বিস্ফোরক রাখা ছিল

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া ঢাকা পোস্টকে বলেন, মগবাজারের বিস্ফোরণের ঘটনায় আহত আরও একজনকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়েছে। এর আগে ওই ঘটনায় আহত হয়ে ঢাকা মেডিকেলে চারজন এসেছিলেন। তাদের মধ্যে একজন প্রকৌশলী ও তিনজন ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) কর্মচারী ছিলেন।

এর আগে, আজ (মঙ্গলবার) সকাল ৯টা ৫০ মিনিটে মগবাজার এলাকায় একটি ওষুধের দোকানের সামনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় ৩-৪ জন আহত হন।

আরও পড়ুন>>মগবাজারে বিস্ফোরণ, একাধিক আহত

পুলিশ জানায়, মঙ্গলবার সকালে একটি প্লাস্টিকের ড্রামে বিস্ফোরণ ঘটে। 

এ ঘটনায় একজন প্রকৌশলীসহ ডিপিডিসির তিন কর্মচারী আহত হন। তারা হলেন- সাইফুল ইসলাম (৩৬), মো. তারেক (২০), আবুল কালাম (২৫) ও মো. শাহীন (৩০)। বর্তমানে তারা ঢমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এসএএ/কেএ