চট্টগ্রামে শিশু অপহরণের পর মুক্তিপণ দাবির অভিযোগে মো. জুয়েল মিয়া (২৪) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। 

শনিবার (২৮ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে নগরীর বায়েজিদ বোস্তামী আবাসিক এলাকার ২৭ নম্বর বাড়ির পঞ্চম তলা থেকে তাকে আটক করা হয়। একইসঙ্গে এক বছর ৯ মাস বয়সী অপহৃত শিশু সিদরাতুল মুনতাহা ফারিয়াকে ৯ ঘণ্টা পর উদ্ধার করা হয়।

জুয়েল মিয়ার গ্রামের বাড়ি সিলেটের বালাগঞ্জে। তিনি চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামী থানার কাশেম কোম্পানির বাড়ির জামাই কলোনীর ভাড়া বাসায় থাকতেন।

র‍্যাব জানায়, অভিযুক্ত জুয়েল এবং ভুক্তভোগী শিশু পরিবারের সঙ্গে একই এলাকায় থাকতেন। গতকাল (শনিবার) বেলা ১২টার দিকে বাসার পাশে অন্যান্য ছেলে-মেয়েদের সঙ্গে খেলাধুলা করছিল শিশু ফারিয়া। একপর্যায়ে তাকে দোকান থেকে কিছু কিনে দেওয়ার কথা বলে কোলে করে নিয়ে যায় জুয়েল। কিছুক্ষণ পর ভুক্তভোগী শিশুর বাবাকে ফোন করে ৩০ হাজার টাকা দাবি করে জুয়েল। বিষয়টি চট্টগ্রাম র‍্যাবকে অবহিত করে ভুক্তভোগী শিশুর বাবা।

একপর্যায়ে র‍্যাব বায়েজিদ বোস্তামী আবাসিক এলাকায় অভিযান চালিয়ে ভুক্তভোগী শিশুকে উদ্ধারসহ অভিযুক্ত জুয়েলকে আটক করে।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, অপহরণের ৯ ঘণ্টার মধ্যে অপহৃত শিশুকে উদ্ধারসহ অভিযুক্তকে আটক করা হয়েছে। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য অভিযুক্তকে বায়েজিদ বোস্তামী থানায় হস্তান্তর করা হয়েছে। 

এমআর/এমজে