পেটের ভেতরে বিশেষ কায়দায় সাত হাজার ৯৯০ পিস ইয়াবা ট্যাবলেট বহনের সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুজনকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ।

গ্রেফতাররা হলেন- মো. শফিকুল আলম (৪২) এবং মো. শাহজাহান মিয়া (২১)। রোববার (১৪ মার্চ) বিকেলে ঢাকা পোস্ট-কে বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স) মো. আলমগীর হোসেন।

তিনি বলেন, শনিবার (১৩ মার্চ) কক্সবাজার থেকে নভোএয়ারের একটি ফ্লাইটে (ভিকিউ ৯৩২) করে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন মো. সফিকুল আলম (৪২) এবং মো.শাহজাহান মিয়া (২১)। আমাদের কাছে গোপন তথ্য ছিল, তারা পেটের মধ্যে বিশেষ কায়দায় ইয়াবা কক্সবাজার থেকে নিয়ে এসেছেন।

এ সময় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের চ্যালেঞ্জ করে বিমানবন্দরে অভ্যন্তরীণ টার্মিনালের বহিরাঙ্গনের পার্কিং এলাকার পাবলিক টয়লেটের সামনে থেকে গ্রেফতার করে বিমানবন্দর আর্মড পুলিশের সদস্যরা।

মো. আলমগীর হোসেন বলেন, গ্রেফতারদের জিজ্ঞাসাবাদ করলে তারা তাদের পেটের ভেতর ইয়াবা থাকার বিষয়টি স্বীকার করেন। পরবর্তী সময়ে প্রায় ১২ ঘণ্টা পরে আজ তাদের পেট থেকে ১৬০টি প্যাকেট বের করে আনা হয়। এই ১৬০টি প্যাকেটে সর্বমোট ইয়াবার পরিমাণ সাত হাজার ৯৯০টি।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, মো. ফয়সাল (২৮) নামের এক মাদক ব্যবসায়ীর নির্দেশে তারা কক্সবাজার থেকে এ ইয়াবা ঢাকা নিয়ে এসেছেন। তারা গত দুদিন কক্সবাজার জেলার টেকনাফ থানার হ্নীলাতে ফয়সালের বাড়িতে থেকে ইয়াবার ১৬০টি প্যাকেট খেয়ে পেটের মধ্যে নেন। পরে তারা ইয়াবা নিয়ে ঢাকা আসেন। ইয়াবার প্রতি চালানে ফয়সাল তাদের ১৫ হাজার টাকা এবং ফ্লাইটের টিকিট ভাড়া দিতেন।

আর্মড পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, ফয়সাল গ্রেফতার দুজনের সঙ্গে একই ফ্লাইটে ছিলেন। ঢাকায় নামার পর সে গ্রেফতার দুজনকে অনুসরণ করছিলেন। কিন্তু তাদের গ্রেফতার হওয়া দেখে পালিয়ে যান। তবে আমরা আজ বিকেলে ৫টায় ফয়সালসহ গ্রেফতার দুজনকে আসামি করে বিমানবন্দর থানায় একটি মামলা করেছি।

এমএসি/এফআর