ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবনের চতুর্থ তলার আউটডোরে এসি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় রোগীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। 

রোববার (৫ ফেব্রুয়ারি) বিকেল ৩টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

কামরাঙ্গীরচর থেকে আসা এক রোগীর স্বজন শিউলি ঢাকা পোস্টকে বলেন, আমার বাবা ছয় তলায় ভর্তি ছিল। হঠাৎ আগুনের খবর পেয়ে সবাই নেমে গেলেও আমরা নামতে পারছিলাম না। বাবার হাতে স্যালাইন লাগানো ছিল। এছাড়া সঙ্গে কোনো পুরুষ মানুষ ছিল না। তারপরও আমরা বাবাকে নিয়ে নিচে নামতে পেরেছি।

নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের এক রোগীর স্বজন জানান, হাসপাতালের চারতলার কিডনি বিভাগের বাইরের অংশে এসি বিস্ফোরিত হয়। পরে সঙ্গে সঙ্গে রোগী ও স্বজনরা আতঙ্কিত হয়ে তাড়াহুড়ো করে নিচে নেমে আসে। যদিও এ ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি বা প্রাণহানির ঘটনা ঘটেনি।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরের উপ-সহকারী পরিচালক মো বজলুর রশিদ। তিনি ঢাকা পোস্টকে বলেন, আমরা বিকেল ৩টা ৪ মিনিটে খবর পেয়ে ঘটনাস্থলে আসি। এর আগেই হাসপাতালের স্টাফরা ফায়ার এক্সটিংগুইশার দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। পরে আমরা এসে আগুন নিয়ন্ত্রণে আনি। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

তিনি বলেন, হাসপাতালের ১০ তলা ভবনে অগ্নি নির্বাপকের যে ব্যবস্থা ছিল, আমরা দেখেছি সেটা কাজ করে না।

এসএএ/কেএ