মৃত্যুদণ্ডের সাজা থেকে বাঁচতে নাম-পরিচয় পাল্টে আত্মগোপনে চলে যান মোসা. সালেহা খাতুন শিউলী ওরফে শিলা (৪৯)। একেক সময় একেক নাম ব্যবহার করে রাজধানীর বিভিন্ন স্থানে দীর্ঘ ৫ বছর ধরে বসবাস করছিলেন তিনি। অবশেষে গতকাল বিকেলে মিরপুর বারনটেক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। 

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. জসীম উদ্দীন মোল্লা। 

তিনি বলেন, ২০১৭ সালে আসামি সালেহা খাতুন শিউলী পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ার কারণে স্বামী মো. মহসিনকে শ্বাসরোধে হত্যা করেন। পরবর্তীতে লিঙ্গ কর্তন করে মৃত্যু নিশ্চিত করে। মরদেহটি সিএনজি অটোরিকশায় করে নিয়ে অন্য স্থানে ফেলে দেন। এ ঘটনায় ২০১৭ সালের ১২ ডিসেম্বর পল্লবী থানায় মামলা হয়। বিচারিক কার্যক্রমে ওই মামলায় তার মৃত্যুদণ্ড দেন আদালত।

ডিসি আরও বলেন, আসামি মৃত্যুদণ্ডের সাজা থেকে বাঁচতে নিজের নাম, বাবার নাম ও ঠিকানা পরিবর্তন করে বিভিন্ন জায়গায় বসবাস করে আসছিলেন। তার আসল সালেহা খাতুন শিউলী। সর্বশেষ তিনি শিলা নাম ব্যবহার করে বসবাস করছিলেন। পাঁচ বছর ধরে আত্মগোপনে থাকা এ আসামিকে গ্রেপ্তারে গত ২ মাস যাবত চেষ্টা চালাচ্ছে পুলিশ। অবশেষে তথ্য প্রযুক্তি ও সোর্সের সহযোগিতায় গতকাল বিকেলে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার শিউলীকে আজ আদালতে পাঠানো হয়েছে। 

জেইউ/এসকেডি