নিবন্ধন সনদ ছাড়া করছে রেস্তোরাঁ ব্যবসা, রান্নাঘরে নোংরা পরিবেশ। কোল্ড স্টোরেজে কাঁচা মাংসের স‌ঙ্গে রাখা রান্না করা খাবার রাখা। লেবেলবিহীন প্যাকেটজাত পণ্য ও  ভেজাল মসলা দিয়ে খাবার তৈরির অপরাধে হান্ডি রেস্টুরেন্টকে ১ লাখ টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমন্ডি এলাকায় এ জরিমানা করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে ছিলেন বিএফএসএর নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া।

বিএফএসএ জানায়, সোমবার নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়ার নেতৃত্বে রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত হান্ডি রেস্টুরেন্টে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে প্রতিষ্ঠানটির রেস্তোরাঁ নিবন্ধন সনদ, কর্মচারীদের স্বাস্থ্য সনদ এবং পেস্ট-কন্ট্রোল সনদ প্রদর্শনে ব্যর্থ হয়। এছাড়া রেস্টুরেন্টটির রান্নাঘরে অত্যন্ত নোংরা পরিবেশ এবং ফ্রিজে প্রচুর পরিমাণে লেবেলহীন খাদ্যপণ্য মজুত রাখতে দেখা যায়। এসব অপরাধে ‘হান্ডি’ রেস্টুরেন্টকে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর অনুযায়ী ১ লাখ জরিমানা করা হয়।

অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক মাহমুদুল হাছান আনচারী, ছানোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এসআই/এসকেডি