রাজধানীর গুলশান-২ নম্বরের একটি ১২ তলা আবাসিক ভবনে লাগা আগুনে দুইজন নিহত হওয়ার ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের হয়েছে। একমি ল্যাবরেটরিস লিমিটেডের ঢাকার এরিয়া ম্যানেজার বাদী হয়ে গুলশান থানায় মামলাটি করেছেন।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাতে গুলশান থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক মো.আজিজ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকালের আগুনের ঘটনায় যে দুইজন মারা গেছেন, সেই প্রেক্ষিতে আজ থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। এ বিষয়ে আমাদের তদন্ত চলমান রয়েছে।

এদিকে মামলার বাদী এজাহারে বলেন, আগুন লাগা ভবনটির ফ্ল্যাট নং এ-১২ ও এ-১৩ এর মালিক একমি গ্রুপের ডিরেক্টর ফাহিম সিনহার। বিল্ডিংয়ের ৫ম তলায় ইলেকট্রিক শর্টসার্কিটের মাধ্যমে আগুন লাগে। আগুনের লেলিহান দ্রুত বিল্ডিংয়ে ছড়িয়ে পড়ে।

অগ্নিকাণ্ডের সময় ফাহিম সিনহা স্যারের বাসায় কর্মরত ছিলেন কেয়ারটেকার আনোয়ার হোসেন (৩০) ও বাবুর্চি রাজিব পাইরিস রাজু (৩৯)।  আগুন লাগার পর তারা কোনো উপায় না পেয়ে জীবন বাঁচাতে এ-১২ নং ফ্ল্যাট থেকে নিচে অবস্থিত সুইমিং পুলে ঝাঁপ দেন।

পরে তারা সুইমিং পুলে পড়ে গিয়ে শরীরের বিভিন্নস্থানে গুরুত্বর আঘাতপ্রাপ্ত হন। আগুন নিভাতে আসা ফায়ার সার্ভিসের কর্মীরা আনোয়ার হোসেনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি করালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

অন্যদিকে রাজিব পাইরিস রাজুকে উদ্ধার করে শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পর তিনিও চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এমএসি/এফকে