সংঘর্ষের জেরে এক ঘণ্টার বেশি সময় ধরে যান চলাচল বন্ধ ছিল গ্রিন রোডে/ ছবি : ঢাকা পোস্ট

ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার জেরে রাজধানীর গ্রিন রোডে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর ওই এলাকায় যান চলাচল স্বাভাবিক হয়। 

পুলিশ জানায়, দুপুর দেড়টার দিকে ঢাকা কলেজের একটি গাড়ি ভাঙচুরের ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় দুই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ সময় গ্রিন রোডে উভয় প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মুখোমুখি অবস্থান নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া এবং ইটপাটকেল ছুড়তে থাকেন। এ ঘটনায় উভয় পক্ষের বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। 

দফায় দফায় চলা এ সংঘর্ষের জেরে গ্রিন রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়। স্থবির হয়ে পড়ে পুরো সায়েন্স ল্যাবরেটরি এলাকা। ঘটনার শুরু থেকেই ধানমন্ডি, কলাবাগান ও নিউমার্কেট থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। দুপুর সোয়া ২টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরবর্তীতে দুই পক্ষের শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে যান।

আরও পড়ুন : গ্রিন রোডে ঢাকা কলেজ-আইডিয়ালের শিক্ষার্থীদের ধাওয়া-পাল্টা ধাওয়া

নিউমার্কেট জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাহেন শাহ্ ঢাকা পোস্টকে বলেন, ঢাকা কলেজ এবং আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। বিভিন্ন সময় এ দুই কলেজের শিক্ষার্থীদের মধ্যে ঝামেলা হয়। এসব ঘটনার আফটার ইফেক্টই হলো আজকের ঘটনা।

নিউমার্কেট জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাহেন শাহ্

তিনি আরও বলেন, আমরা যতটুকু জেনেছি, গতকাল ঢাকা কলেজে এবং আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে মারামারি হয়। এ ঘটনায় ঢাকা কলেজের দুই শিক্ষার্থী আহত হন। আজ ঢাকা কলেজের একটি বাস ভাঙচুর করেন আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা। এরই পরিপ্রেক্ষিতে আজ পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। অবশেষে দুই প্রতিষ্ঠানের শিক্ষক ও পুলিশের চেষ্টায় পরিস্থিতি স্বাভাবিক হয়। 

আরএইচটি/এসকেডি