মো. জাহাঙ্গীর হোসেন

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার পাইন্দং ইউনিয়নের হযরত ইমাম এ আজম আবু হানিফা (রাঃ) গাউসিয়া সুন্নিয়া হেফজ মাদরাসা ও এতিমখানার ছাত্র রবিউল আলমকে (৮) মারধরের ঘটনায় অভিযুক্ত শিক্ষক মো. জাহাঙ্গীর হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৬ মার্চ) রাত নয়টার পর তাকে মাদরাসা থেকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল আলম। 

তিনি বলেন, রবিউলকে মারধরের ঘটনায় ছেলের বাবা আবদুল হাকিম বাদী হয়ে মামলা দায়ের করেছেন। এর পরপরই অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।  

ওসি আরও বলেন, আবদুল হাকিম সোমবার (১৫ মার্চ) মাদরাসায় ছেলে রবিউলকে দেখতে যান। এ সময় তিনি দেখতে পান তার ছেলেকে মারধর করা হয়েছে। শরীরে মারের দাগ দেখে ছেলেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ডাক্তার দেখান। এর আগেও দুইবার ছেলেটিকে মারধর করা হয়েছে বলে অভিযোগ করছেন রবিউলের বাবা। 

পরে আজ প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেন আবদুল হাকিম। এ সময় হাসপাতালে চিকিৎসার কাগজপত্রও জমা দেন। পরে থানায় গিয়ে অভিযোগ দেন। এর পরপরই অভিযান চালিয়ে জাহাঙ্গীরকে গ্রেফতার করা হয়। 

ওসি বলেন, অভিযুক্ত জাহাঙ্গীর আলম মাদরাসাটির পরিচালক। ঘর ভাড়া নিয়ে মাদরাসাটি চালাচ্ছেন তিনি। জাহাঙ্গীরের বাড়ি কুমিল্লার চান্দিনায়। শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম নগরীতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ওসি। 

গত ৯ মার্চ চট্টগ্রামের হাটহাজারীতে এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় একজন শিক্ষককে গ্রেফতার করা হয়েছিল।

কেএম/এইচকে