রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় বিস্ফোরণ হওয়া তিনতলা ভবনের আশপাশের এলাকা ঘিরে রেখেছে পুলিশ। বর্তমানে ওই ভবন থেকে বিস্ফোরণের বিভিন্ন আলামত সংগ্রহ করা হচ্ছে। 

রোববার (৫ মার্চ) বেলা সাড়ে ১১টায় ঘটনাস্থলে এসে পৌঁছায় বোমা নিষ্ক্রিয়কারী দল। ভবনটিতে প্রবেশ করে বিস্ফোরণের কারণ খতিয়ে দেখছেন তারা। 

ডিএমপির রমনা জোনের ডিসি মো. শহিদুল্লাহ জানিয়েছেন, বিস্ফোরণ হওয়া ভবনটির আগুন নিয়ন্ত্রণে এনেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। বর্তমানে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা।

তিনি বলেন, সকালে বিকট শব্দে ভবনটিতে বিস্ফোরণ হয়। এ ঘটনায় ভেতরে আটকে পড়া তিনজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। বিস্ফোরণে ভবনের সামনে থাকা এক রিকশাচালক গুরুতর আহত হন। আহত সবাইকে হাসপাতালে নেওয়া হয়েছে। 

ডিসি মো. শহিদুল্লাহ বলেন, বিস্ফোরণে ভবনের সামনের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে ঘটনাস্থলে পুলিশ সদস্যরা উপস্থিত হয়ে একপাশের সড়ক দিয়ে যান চলাচলের ব্যবস্থা করেন। বর্তমানে ভবনের ভেতরে প্রবেশ করেছেন বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা। এছাড়া যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এবং উদ্ধার অভিযান নির্বিঘ্ন করতে আশপাশের এলাকা ঘিরে রেখেছে পুলিশ। 

প্রসঙ্গত, রোববার সকাল ১০টা ৫০ মিনিটে ভবনটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। কী কারণে বিস্ফোরণ হয়েছে তা এখনও জানা যায়নি। বিস্ফোরণের ঘটনায় চারজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। 

কেএ